রেলপথে ভারত থেকে এলো দেড় হাজার টন পেঁয়াজ

রেলপথে ভারত থেকে এলো দেড় হাজার টন পেঁয়াজ

ঈদে দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক ও মূল্য সহনীয় পর্যায়ে রাখতে ভারত থেকে এক হাজার ৬০৮ টন নাসিক জাতের পেঁয়াজ আমদানি করেছেন ব্যবসায়ীরা। দিনাজপুরের হিলি স্থলবন্দরের রেলপথ দিয়ে এ পেঁয়াজ দেশে আসার কথা। তবে পেঁয়াজ আমদানির জন্য আইপি না থাকায় ও নতুন করে আইপির অনুমোদন বন্ধ থাকায় স্থলবন্দরের সড়ক পথ দিয়ে গত ২৯ এপ্রিল থেকে পেঁয়াজ আমদানি বন্ধ রয়েছে।

মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর দিয়ে ৪২টি ওয়াগন নিয়ে পেঁয়াজবাহী ট্রেনটি হিলি রেলস্টেশনে এসে পৌঁছায়। হিলির রাইহান ট্রেডার্স এসব পেঁয়াজ আমদানি করেছে।

ব্যবসায়ী সাদ্দাম হোসেন বলেন, পেঁয়াজ আমদানির জন্য আইপি শেষ হয়ে যাওয়ায় ও নতুন করে আমদানির অনুমোদন না থাকায় ২৯ এপ্রিল থেকে স্থলপথে পেঁয়াজ আমদানি বন্ধ রয়েছে। তবে ঈদে দেশের বাজারে পেঁয়াজের বাড়তি চাহিদার কথা মাথায় রেখে ও দাম সহনীয় রাখতে রেলপথে পেঁয়াজ আমদানি করা হয়েছে। রেলপথে আনার আইপি থাকায় ৪২টি ওয়াগনে সর্বমোট এক হাজার ৬০৮ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

হিলি রেলওয়ে স্টেশন মাস্টার তপন কুমার বলেন, সকালে রহনপুর হয়ে ভারত থেকে পেঁয়াজবাহী ট্রেনটি হিলি রেলস্টেশনে আসে। এতে ভাড়া বাবদ সরকারের আয় হয়েছে ১১ লাখ ৯২ হাজার টাকা। পেঁয়াজ খালাস কার্যক্রম চলছে, খালাস শেষে ট্রেনটি পুনরায় বিরল বা দর্শনায় ফিরে যাওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে