প্রায় ৩ কোটি টাকার ব্রিজ ও সড়ক উদ্বোধনের আগেই ধস

প্রায় ৩ কোটি টাকার ব্রিজ ও সড়ক উদ্বোধনের আগেই ধস

পাবনার সাঁথিয়া উপজেলার বনগ্রামে আত্রাই নদীর উপরে ২০২০-২১ অর্থবছরে ২ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা ব্রিজ ও সংযোগ সড়ক উদ্বোধনের আগেই ধসে গেছে। মালবাহী ট্রাক উল্টে বসতবাড়িতে আঘাতের কারণে বাড়ি-ঘর ও আসবাবপত্র ভেঙে চুরমার হয়ে গেছে। এ ঘটনায় ঘরে থাকা শিশুসহ দুই নারী গুরুতর আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, উপজেলার বনগ্রামের হাটের যানজট দূর করতে হাটের পূর্ব পাশে মহাসড়কের উত্তরে আত্রাই নদীর উপর চলতি অর্থবছরে ব্রিজ নির্মাণ করে এলজিইডি। সোমবার সকাল ১১টার দিকে ব্রিজের দক্ষিণ পাশের সংযোগ সড়ক ধসে একটি ট্রাক (যার নং পাবনা-ট-১১-০৭১১) বসতবাড়ির উপরে উল্টে পড়ে। এ সময় রমজান আলী শেখ ও মাজেদা খাতুনের বাড়ির চার চালা টিনের ২টি ঘর ধুমড়ে-মুচড়ে যায়। নষ্ট হয় আসবাবপত্রসহ বসতবাড়ি। ঘরে থাকা অসুস্থ মাজেদা খাতুন (৬০) ফেরদৌসী খাতুন (৩৭) ও ফাহিম হোসেন (৮) আহত হয়।

অভিযোগ রয়েছে, নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় ওই ব্রিজ ও সড়ক ধসে পড়েছে। গ্রামবাসী জানান, কাজের প্রথম থেকেই ব্রিজ ও সংযোগ সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হলেও তারা বিষয়টি আমলে নেয়নি।

সরেজমিন গিয়ে দেখা যায়, ব্রিজের উত্তর পাশে সড়কের পুঁতে রাখা পিলার ধসে পড়ে গেছে। সড়কের বিভিন্ন স্থানে ফাটলের সৃষ্টি হয়েছে। প্রকল্প কাজের ঠিকাদার হারুন অর রশিদের সঙ্গে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সাঁথিয়া উপজেলা নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আবুল হাশেমকেও ফোনে পাওয়া যায়নি। তিনি সাঁথিয়ায় অতিরিক্ত দায়িত্ব পালন করায় সোমবার অফিসে আসেননি বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে