সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

আরও এক

হজযাত্রীর মৃতু্য

ম যাযাদি ডেস্ক

সৌদি আরবে মো. আব্দুল মোত্তালিব (৫৮) নামে আরও একজন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। গত ৪ জুলাই তিনি পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বাড়ি নওগাঁ জেলায়। পাসপোর্ট নম্বর : ইঞ০৬৮৬৭১০।

৫ জুলাই পর্যন্ত সৌদি আরবে সর্বমোট ইন্তেকাল করেছেন ১৩ জন বাংলাদেশি হজযাত্রী। এর মধ্যে পুরুষ ৯ জন এবং

নারী ৪ জন।

হজ করতে ৫ জুলাই পর্যন্ত বাংলাদেশ থেকে সৌদি আরব গেছেন মোট ৬০ হাজার ১৪৬ জন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৮৭টি ফ্লাইট পরিবহণ করেছে ৩০ হাজার ৩৬৩ জনকে। সৌদি এয়ারলাইন্স ৬৪টি ফ্লাইটে পরিবহণ করেছে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রীকে এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিবহণ করেছে ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জনকে।

আগামীকাল ৮ জুলাই হজ

অনুষ্ঠিত হবে।

ছাত্রদলের ঢাকা মহানগর উত্তরের ৬ ইউনিটে

নতুন কমিটি

ম যাযাদি রিপোর্ট

জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা মহানগর উত্তরের ৬ ইউনিটের নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এসব ইউনিট হলো- রামপুরা, হাতিরঝিল, ক্যান্টনমেন্ট ও ভাষানটেক থানা এবং ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) কলেজ।

মঙ্গলবার রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সিদ্ধান্ত মোতাবেক ঢাকা মহানগর উত্তরের সভাপতি মেহেদী হাসান রুয়েল ও সাধারণ সম্পাদক মো. রাসেল বাবু এসব (আংশিক) কমিটির অনুমোদন দেন। আগামী ১৫ দিনের মধ্যে এসব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি ঢাকা মহানগর উত্তরের দপ্তরে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার থেকে মহাসড়কে ট্রাক লরি ও কাভার্ডভ্যান বন্ধ

ম যাযাদি ডেস্ক

আসন্ন ঈদুল আজহায় মহাসড়কে যান চলাচল নির্বিঘ্ন রাখতে ৭ থেকে ১৩ জুলাই পর্যন্ত ট্রাক, লরি ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ)। একই সঙ্গে মহাসড়কে মোটরসাইকেলে

যাত্রী পরিবহণেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বুধবার বিআরটিএ এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এছাড়া, যাত্রীদের চলাচলের সুবিধার্থে মহাসড়কে ওই সাত দিন মোটরসাইকেলে রাইড-শেয়ারিংয়ের মাধ্যমে যাত্রী বহন করা যাবে না। এক জেলার রেজিস্ট্রেশন করা মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না। তবে, যৌক্তিক ও অনিবার্য প্রয়োজনে এক জেলার মোটরসাইকেল অন্য জেলায় নিতে হলে সংশ্লিষ্ট এলাকার হাইওয়ে/জেলা পুলিশের অনুমতি নিতে হবে।

মেট্রো রেলের দশম চালান মোংলা বন্দরে

ম যাযাদি ডেস্ক

জাপানের কোবে বন্দর থেকে মেট্রো রেলের দশম চালান মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়েছে।

ছয়টি কোচ, দুটি ইঞ্জিন ও ৪৮ প্যাকেজ মেশিনারি পণ্য নিয়ে বিদেশি জাহাজ এমভি এসপিএম ব্যাংকক থেকে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বন্দরে পৌঁছায়।

রাতে জাহাজ থেকে শুধু মেশিনারি প্যাকেজ পণ্য নামানো হবে। আর কোচ ও ইঞ্জিন আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে নামানো হবে বলে জানিয়েছেন জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট।

এ পর্যন্ত মোংলা বন্দরে মেট্রো রেলের ৬২টি কোচ ও ৩০টি ইঞ্জিন এসেছে। আগামী আগস্টে আরও ১২টি কোচ-ইঞ্জিন আসবে বলে জানান এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে