সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
পাসের হার ৩৪ ও ৪৫ শতাংশ

জাবির 'বি' ও 'সি' ইউনিটের ফল প্রকাশ

ম জাবি প্রতিনিধি
  ০৩ আগস্ট ২০২২, ০০:০০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের 'বি' ইউনিটভুক্ত সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদের এবং 'সি' ইউনিটভুক্ত কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাবিষয়ক ওয়েবসাইট 'লঁহরা-ধফসরংংরড়হ.ড়ৎম' -এই ফলাফল প্রকাশ করা হয়। ইউনিট সংশ্লিষ্ট কমিটি সূত্রে জানা যায়, এ বছর 'বি' ইউনিটে পাসের হার ৩৪ শতাংশ এবং 'সি' ইউনিটে পাসের হার প্রায় ৪৫ শতাংশ।

'বি' ইউনিটে ছেলে ও মেয়েদের জন্য ১৯৩ টি করে আসন রয়েছে। উত্তীর্ণ মোট শিক্ষার্থীর মধ্য থেকে আসন সংখ্যার ১০ গুণ পরীক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। 'সি' ইউনিটে ছেলে ও মেয়ে শিক্ষার্থীদের জন্য পৃথকভাবে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ অনুসারে এবং ইংরেজি বিভাগ, প্রত্নতত্ত্ব বিভাগ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউটের পৃথক ফলাফলের তালিকা প্রকাশ করা হয়েছে।

ভর্তিবিষয়ক ওয়েবসাইট ছাড়াও বিভিন্ন ইউনিটের নোটিশ বোর্ডেও এই ফলাফল প্রকাশ করা হবে এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের ওয়েবসাইটে সংরক্ষিত মোবাইল নম্বরে এসএমএস'র মাধ্যমে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে