সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে

এসএসসি পরীক্ষা

আজ শুরু

ম যাযাদি রিপোর্ট

আজ শুক্রবার থেকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীন এসএসসি পরীক্ষা ২০২২ শুরু হচ্ছে। আগামী ১৬ সেপ্টেম্বর এই পরীক্ষা শেষ হবে বলে বাউবি থেকে জানানো হয়েছে। এবার সারাদেশে মোট পরীক্ষার্থী মাত্র ৫১ হাজার ২২৮ জন। যা স্মরণমত সময়ের মধ্যে সর্বনিম্ন। সারাদেশে ২৭৫টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাউবির বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই পরীক্ষা শুধুমাত্র শুক্রবার এবং শনিবার সকাল ও বিকা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাউবির অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) শুরু হতে যাচ্ছে। এতে সারাদেশে ৩২ হাজার ৮৬০ জন পুরুষ এবং ১৮ হাজার ৩৬৮ জন নারী পরীক্ষার্থীর অংশগ্রহণের জন্য নিবন্ধিত হয়েছেন।

১৪৬ কনস্টেবলকে

একযোগে ঢাকায়

বদলি

ম যাযাদি ডেস্ক

দেশের বিভিন্ন জেলা থেকে বাংলাদেশ পুলিশের ১৪৬ জন কনস্টেবলকে একযোগে ঢাকায় ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) বদলি করা হয়েছে। তাদের মধ্যে নাটোর জেলা পুলিশের একজনকে রংপুর রেঞ্জে বদলি করা হয়েছে। বাকিদের ঢাকায় বদলি করা হয়েছে। একসঙ্গে এতসংখ্যক কনস্টেবল বদলির কারণ জানায়নি পুলিশ সদর দপ্তর।

বুধবার পুলিশ সদর দপ্তরের এক প্রজ্ঞাপনে তাদের বদলি করা হয়। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ সদর দপ্তর। আদেশে স্বাক্ষর করেন পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি পার্সোনাল ম্যানেজমেন্ট-৩) মো. মাহবুবুল করিম।

আদেশে প্রত্যেককে ৩০ আগস্টের মধ্যে স্ব-স্ব কাজ বুঝিয়ে দিয়ে কর্মস্থল ত্যাগ করতে বলা হয়েছে। অন্যথায় ৩১ আগস্ট তাদের স্ট্যান্ড রিলিজের নির্দেশ দেওয়া হয়েছে।

মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃতু্য

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর পলস্নবী থানাধীন মিরপুর সাড়ে ১১ নম্বর এলাকায় বিদু্যৎস্পৃষ্ট হয়ে ভবন থেকে পড়ে সঞ্জয় দাস (৩৫) নামের এক নির্মাণ শ্রমিকের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির গ্রামের বাড়ি সুনামগঞ্জে। তিনি মিরপুরের ওই এলাকায় ভাড়া বাসায় থাকতেন। গুরুতর আহত অবস্থায় ওই নির্মাণ শ্রমিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক দুপুর দেড়টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ব্যক্তির সহকর্মী অতুল দাস জানান, তাকে উদ্ধার করে প্রথমে পঙ্গু হাসপাতাল এবং পরে অবস্থার অবনতি হলে ঢামেক হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে