সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ একটি শক্তিশালী মুসলিম দেশ :সৌদি রাষ্ট্রদূত

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ১৭ মার্চ ২০২৩, ০০:০০

বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেছেন, বাংলাদেশ একটি শক্তিশালী মুসলিম দেশ। এখানে মসজিদে সৌদি আরবের মতোই পাঁচ ওয়াক্ত নামাজের সময় আজান হয়। মুসলিস্নরা মসজিদে নামাজ আদায় করেন। বাংলাদেশে যেন কোনো জঙ্গি তৎপরতা না থাকে এটাই তিনি কামনা করেন।

বৃহস্পতিবার দুপুর ২টায় ঢাকার কেরানীগঞ্জের দোলেশ্বরে স্থাপত্যশৈলীতে ইউনেস্কো পুরস্কারপ্রাপ্ত ও মদিনায় স্থাপত্য শিল্পের পুরস্কার বিজয়ী হানাফিয়া জামে মসজিদ পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

এ সময় বিদু্যৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তাকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে সৌদি রাষ্ট্রদূত দেড়শ' বছরের পুরাতন এই হানাফিয়া জামে মসজিদের স্থাপত্য শিল্পের বিভিন্ন দিক ঘুরে ঘুরে দেখেন। মসজিদটি পরিদর্শন শেষে মসজিদের স্থাপত্য শিল্পের বিভিন্ন দিক দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি।

বিদু্যৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, এই হানাফিয়া জামে মসজিদটি ১৫০ বছরের পুরাতন। এটি তাদের পূর্বপুরুষেরাই নির্মাণ করেছিলেন। মসজিদটি পুরাতন ও নতুনের আধুনিক সংমিশ্রণে নতুন করে নির্মাণ করা হয়েছে। মসজিদে বিদু্যৎ না থাকলেও প্রাকৃতিকভাবেই আলো বাতাসের ভালো ব্যবস্থা রয়েছে। এখানে একসঙ্গে দুই হাজার মুসলিস্ন নামাজ পড়তে পারেন।

এদিকে বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ বিন আল দুহাইলিন এই হানাফিয়া মসজিদে সৌদি আরবের ১০০ কোরআন শরিফ প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ফয়সল বিন করিম, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম মামুন ও কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে