রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৩ মার্চ ২০২৩, ০০:০০

দেশে এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান

ম যাযাদি ডেস্ক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি দেশে এসেছেন। মঙ্গলবার মধ্যরাতে তিনি লন্ডন থেকে ঢাকায় আসেন।

সূত্র জানায়, বর্তমানে তিনি গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় অবস্থান করছেন।

এর আগে খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে দেখার জন্য ২০২১ সালের ২৫ অক্টোবর ঢাকায় আসেন শর্মিলা রহমান। তার কিছু দিন পর কোকোর বড় মেয়ে জাহিয়া রহমানও ঢাকায় আসেন এবং মায়ের সঙ্গে অবস্থান করেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে গত বছরের ১৬ জানুয়ারি লন্ডনে ফিরে গিয়েছিলেন শর্মিলা।

সগিরা মোর্শেদ হত্যা মামলায় পরবর্তী সাক্ষ্য ২৯ মার্চ

ম যাযাদি ডেস্ক

রাজধানীর সিদ্ধেশ্বরীতে সগিরা মোর্শেদ হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বুধবার ঢাকার দ্রম্নত বিচার ট্রাইবু্যনাল-১ এর বিচারক রফিকুল ইসলামের আদালতে সগিরার ভাই ডা. শামীম আকা নেওয়াজকে জেরার দিন ধার্য ছিল। তিনি আদালতে হাজির হলেও আসামিপক্ষের আইনজীবী সৈয়দ রেজাউর রহমান, মোশাররফ হোসেন কাজল অসুস্থ থাকায় সময়ের আবেদন করা হয়। আদালত সময় আবেদন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন। মামলাটিতে এখন পর্যন্ত ১২ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শামসুদ্দিন জুম্মন বিষয়টি জানিয়েছেন।

মামলার আসামিরা হলেন- নিহতের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও মারুফ রেজা।

নিউমার্কেটে সংঘর্ষ

হত্যাসহ তিন

মামলার প্রতিবেদন পিছিয়ে ৩ মে

ম যাযাদি ডেস্ক

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষে কুরিয়ারকর্মী নাহিদ হত্যাসহ সংশ্লিষ্ট তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৩ মে ধার্য করা হয়েছে। সংশ্লিষ্ট মামলাগুলো হলো পুলিশের ওপর হামলা মামলা এবং বিস্ফোরক দ্রব্য আইনের মামলা।

বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের এই দিন

ধার্য করেন।

এ তিন মামলায় প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে নির্ধারিত দিনে পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই বিচারক প্রতিবেদন দাখিলের নতুন এ দিন ধার্য করেন।

২০২২ সালের ১৭ এপ্রিল রাত ১২টার দিকে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। কয়েক ঘণ্টাব্যাপী চলা এ সংঘাত রাতে নিয়ন্ত্রণে এলেও পরদিন সকাল ১০টার পর থেকে ফের শুরু হয়।

দু'পক্ষের সংঘর্ষে নিহত কুরিয়ারকর্মী নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের নামে একটি হত্যা মামলা করেন। এছাড়া পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে ও পুলিশের ওপর হামলার অভিযোগে পৃথক দু'টি মামলা করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে