সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
walton

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৬ মে ২০২৩, ০০:০০

ত্রাণের টিন আত্মসাতের

মামলা : ফালুর খালাসের আদেশ বহাল

ম যাযাদি ডেস্ক

ত্রাণের টিন আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় সাবেক সংসদ সদস্য ও ব্যবসায়ী মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালুর খালাসের রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

খালাসের রায়ের বিরুদ্ধে দুদকের রিভিউ আবেদন খারিজ করে বৃহস্পতিবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে ফালুর পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফজলুর রহমান।

মামলার বিবরণী থেকে জানা গেছে, বিগত ওয়ান-ইলেভেনের সময় ত্রাণের টিন আত্মসাতের অভিযোগে ২০০৭ সালে আশুলিয়া থানার এসআই মো. ইসমাইল হোসেন দুদক আইনে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

নিজ পিস্তল দিয়ে বুকে গুলি করে আত্মহত্যা

কনস্টেবল রনির

ম যাযাদি ডেস্ক

রাজধানীর বনানী চেকপোস্টে পিস্তল দিয়ে নিজের বুকে গুলি চালিয়ে মারা গেছেন পুলিশ কনস্টেবল আশরাফ উজ জামান রনি। তার বয়স ২২ বছর। তার পুলিশ আইডি নম্বর- বিপি০১২০২২৯২৬২, রক্তের গ্রম্নপ 'এ নেগেটিভ'।

বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিটের দিকে এই ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে ৭টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, 'আজ (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৬টার দিকে বনানীর ১১ নম্বর চেকপোস্টে রনি অন্য পুলিশ সদস্যদের সঙ্গে দায়িত্ব পালন করতে আসে। পরে চেকপোস্টের ওয়াশরুমে গিয়ে ৬টা ৫০ মিনিটের দিকে সে নিজের পিস্তল দিয়ে নিজের বুকে গুলি করে আত্মহত্যা করে। এ ঘটনার সময় অন্যান্য পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন। তারাও আমাদেরকে বিষয়টি বলেছেন। নিহত পুলিশ সদস্যের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।'

তিনি পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের (পিওএম) দক্ষিণ বিভাগে কর্মরত ছিলেন। নিহত রনির বাড়ি ধামরাই।

প্রধানমন্ত্রীকে কটূক্তি

মহিলা দলের সম্পাদক সুলতানার বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

ম যাযাদি ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২০ জুলাই দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য থাকলেও এদিন প্রতিবেদন দাখিল করেননি মামলার তদন্তকারী কর্মকর্তা। ফলে প্রতিবেদন দাখিলের জন্য ২০ জুলাই ধার্য করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী।

আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক শাহ আলম এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত বছরের ৬ নভেম্বর রাজধানীর পল্টন থানায় সুলতানা আহমেদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল হামিদ। সেদিন সকালে গুলশানের বাসা থেকে মহিলা দলের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক এই সংসদ সদস্যকে গ্রেপ্তার করেনর্ যাব-৩ এর সদস্যরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে