সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

তিন দিনে ঝরল ৩০ প্রাণ

যাযাদি ডেস্ক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০
সড়ক দুর্ঘটনা

রাজধানী ঢাকাসহ দেশের ১৬ জেলায় তিন দিনে সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে রাজধানী, টাঙ্গাইল ও সিরাজগঞ্জে ৪ জন নিহত হন। অন্যদিকে, মেহেরপুর, মুন্সীগঞ্জ ও গাইবান্ধায় ২ জন করে এবং ঝিনাইদহে ৩ জন প্রাণ হারান। এছাড়া রংপুর, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, কুমিলস্না, দিনাজপুর, চুয়াডাঙ্গা, বগুড়া ও রাজবাড়ীতে ১ জন করে মারা যান।

জানা গেছে, রাজধানীর বিমানবন্দর থানাধীন এলাকায় বিনিময় পরিবহণের একটি বাসের চাপায় দুই নারী নিহত হয়েছেন। নিহতরা হলেন- মিনারা বেগম (৫৫) ও মনি বেগম (৩৬)। এর মধ্যে মিনারা বেগম ঘটনাস্থলে মারা যান আর মনি বেগম ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিমানবন্দর থানা পুলিশ জানায়, ঘাতক বাস ও চালককে আটক করা হয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে বিমানবন্দর থানাধীন জিনজিয়ান রেস্টুরেন্টের সামনে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম উদ্দিন মোলস্না বলেন, বেলা ১১টার দিকে জিনজিয়ান রেস্টুরেন্টের সামনের রাস্তার পাশ দিয়ে হাঁটার সময় মিনারা ও মনি বেগমকে বিনিময় পরিবহণের একটি বাস চাপা দেয়। এতে ঘটনাস্থলে মিনারা বেগম মারা যান। আর মনি বেগমকে আহত অবস্থায় ঢাকা মেডিকেলে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, এ ঘটনায় বিনিময় পরিবহণের বাসটি আটক করা হয়েছে। এছাড়া বাসের চালককেও ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। নিহতদের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে আমাদের আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

অন্যদিকে, রাজধানীর কুর্মিটোলায় ঈদের দিন রাতে প্রাইভেট কারের

ধাক্কায় দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় ঘাতক গাড়িচালক সাইফ বিন নবীকে একমাত্র আসামি করা হয়েছে।

নিহতরা হলেন- জান্নাত আক্তার (১৮) ও মো. শামীম (৩৫)। জান্নাত ও শামীম চাচাতো ভাইবোন।

শুক্রবার রাতে নিহত কলেজছাত্রী জান্নাতের বাবা বাহাউদ্দীন বাদী হয়ে ডিএমপির ক্যান্টনমেন্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শনিবার (১ জুন) ক্যান্টনমেন্ট থানার পরিদর্শক (অপারেশন) হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত জান্নাতের বাবা বাদী হয়ে মামলা করেছেন। শুক্রবার রাতেই মামলা নেওয়া হয়েছে। মামলায় গাড়িচালককে আসামি করা হয়েছে। অভিযুক্ত গাড়িচালক গ্রেপ্তার আছে। পাঁচ দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে পাঠানো হয়েছে।

মামলার এজাহারে বাদী অভিযোগ করে বলেন, 'ঘাতক চালকের কোনো ড্রাইভিং লাইসেন্স কিংবা গাড়ির কাগজ ছিল না। হত্যার উদ্দেশ্যে গাড়িচালক শামীমের মোটর সাইকেলকে ধাক্কা দিয়েছে। এতে গাড়িতে থাকা শামীমসহ আমার মেয়ে জান্নাত ও নাতনি সাদিয়া ইসলাম গুরুতর আহত হয়। পরে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে রাতেই জান্নাতকে মৃত ঘোষণা করে চিকিৎসকরা এবং পরের দিন শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শামীম।'

এজাহার সূত্রে জানা যায়, ঘাতক গাড়িচালক সাইফ বিন নবীর বাড়ি লক্ষ্ণীপুর জেলার রামগঞ্জ উপজেলার নাগেরহাটে। ঢাকায় তেজগাঁও শিল্পাঞ্চল থানার পশ্চিম রাজাবাজার এলাকায় থাকেন তিনি।

রংপুর প্রতিনিধি জানান, নগরীর হাজিরহাট এলাকায় বৃহস্পতিবার যাত্রীবাহী বাসের সঙ্গে ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন পিকআপ ভ্যানের চার যাত্রী। নিহত পিকআপ চালকের নাম মিনহাজুল ইসলাম। তিনি বগুড়ার আজগার আলীর ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদের দিন সকাল ৯টার দিকে হানিফ পরিবহণের একটি বাস সৈয়দপুর থেকে রংপুরের দিকে আসছিল। বাসটি হাজিরহাট এলাকায় আসলে রংপুর থেকে সৈয়দপুরগামী মুরগিবাহী পিকআপ ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও পিকআপের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই পিকআপ চালক মিনহাজ নিহত হন।

মহানগর হাজিরহাট থানার ওসি রাজিব বসুনিয়া জানান, নিহত চালকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, জেলার কসবায় বাসের চাপায় ইজিবাইকের এক যাত্রী নিহত হয়েছেন। তার নাম জয় চন্দ্র দাস (৫২)। এতে একই পরিবারের শিশুসহ ৫ জন আহত হন। শুক্রবার বিকাল ৪টায় কুমিলস্না-সিলেট মহাসড়কের কসবা উপজেলার তিনলাখপীর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। হতাহতদের সবার বাড়ি জেলার সরাইল উপজেলার শাহবাজপুর গ্রামে।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, বাসটিকে আটক করা হয়েছে তবে এর চালক বা হেলপারকে আটক করা যায়নি। আহতদেরও ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, ঈদের পরদিন বেড়াতে বের হয়ে বাস-ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে দুই বন্ধুসহ তিনজন এবং অন্যত্র এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন। শুক্রবার বিকালে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় এ দুর্ঘটনা ঘটে। অন্য দুর্ঘটনাটি ঘটেছে একই মহাসড়কে কালিহাতী উপজেলার সরাতৈল নামক স্থানে। নিহত পথচারীর নাম সাহারা খাতুন (৭০)। তিনি সরাতৈল গ্রামের মৃত শুক্কুর আলীর স্ত্রী।

এলেঙ্গায় নিহতরা হচ্ছেন- ব্যাটারিচালিত ইজিবাইকের চালক মো. বাবু মিয়া (৩৫)। তিনি টাঙ্গাইল শহরের দক্ষিণ কলেজপাড়ার মহিষখোলা এলাকার শাহজাহান মিয়ার ছেলে। অপর দুই বন্ধু হচ্ছেন একই এলাকার আতোয়ার মিয়ার ছেলে আওয়াল মিয়া (১৭) ও আব্দুর রিপনের ছেলে মো. ফকর (১৬)।

নিহত আওয়াল মিয়ার মামা রায়হান মিয়া জানান, ঈদের পরদিন ওরা ১১ জন বন্ধু দুটি ইজিবাইক নিয়ে বেড়াতে বের হয়। পথে একটি বাসের সঙ্গে একটি ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তার ভাগ্নে আওয়ালসহ কয়েকজন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইজিবাইকের চালকসহ তিনজনকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহতাবস্থায় উন্নত চিকিৎসার জন্য পাঁচজনকে ঢাকায় পাঠানো হয়েছে। নিহতদের মরদেহ বাড়িতে নিয়ে দাফন করা হয়েছে।

অপরদিকে, একইদিন দুপুরের দিকে সাহারা খাতুন বঙ্গবন্ধু সেতু সংলগ্ন গড়িলাবাড়ী তার ভাইয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পার হওয়ার সময় একটি দ্রম্নতগতির সিএনজিচালিত অটোরিকশা তাকে চাপা দিয়ে চলে যায়। নিহত সাহারা খাতুনের ছেলে ইয়াকুব আলী জানান, তিনি আহত মাকে দ্রম্নত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক সাহারা খাতুনকে মৃত ঘোষণা করেন। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মতলব (চাঁদপুর) প্রতিনিধি জানান, জেলার মতলব উত্তর উপজেলায় প্রাইভেট কারের ধাক্কায় মোটর সাইকেল আরোহী সাইফুল ইসলাম (২৩) নামে এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে উপজেলার ষাটনল কনুমার্কেট বেরিবাঁধ পাকা সড়কের এ দুর্ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলাম উপজেলার ষাটনল ইউনিয়নের রঙ্গুখাঁকান্দি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।

মতলব উত্তর থানা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঈদের দিন সকালে সাইফুল ইসলাম মোটর সাইকেল নিয়ে তার বাড়ি থেকে কালিপুরের দিকে ঘুরতে বেরিয়েছিলেন। ষাটনল কনুমার্কেট অভিমুখে যাওয়ার সময় কনুমার্কেট মোড়ে একই দিক থেকে আসা একটি প্রাইভেট কার তার মোটর সাইকেলের পেছনে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে মোটর সাইকেল আরোহী সাইফুল ইসলাম রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মতলব উত্তর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আল আমিন বলেন, 'দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুর্ঘটনা কবলিত মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। প্রাইভেট কারটি শনাক্ত করা যায়নি।'

মেহেরপুর প্রতিনিধি জানান, মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে জিসান (১৩) ও সামিউল ইসলাম বিজয় (১৪) নামে দুই স্কুলছাত্র নিহত হয়েছেন। ঈদের দিন বৃহস্পতিবার বিকালে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের সদর উপজেলার নতুন দরবেশপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জিসান মেহেরপুর পৌর শহরের মলিস্নকপাড়ার মৃত আশরাফুল ইসলামের ছেলে ও মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ও সামিউল ইসলাম বিজয় মেহেরপুর শহরের কোর্টপাড়ার মৃত জিয়াউর রহমানের ছেলে।

মেহেরপুর সদর থানার এসআই সঞ্জিব কুমার জানান, তিনটি মোটর সাইকেলে ৬ জন বন্ধু চুয়াডাঙ্গা থেকে মেহেরপুর ফিরছিলেন। নতুন দরবেশপুর নামক স্থানে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার কালভার্টের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলেই জিসান নিহত ও তার তিন বন্ধু আহত হন। স্থানীয়দের সহায়তায় আহতদের ফায়ার সার্ভিস কর্মীরা মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে যান। পরে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় সামিউল ইসলাম বিজয়ও মারা যান।

মেহেরপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক শোভন মলিস্নক জিসান ও সামিউল ইসলাম বিজয়ের মৃতু্যর বিষয়টি নিশ্চিত করেছেন।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফেনী প্রতিনিধি জানান, জেলার দাগনভুইয়া-বসুরহাট সড়কে দোকানঘর নামক স্থানে ড্রিম লাইন ও অটোরিকশা সংঘর্ষে অটোরিকশার যাত্রী এক বৃদ্ধ নিহত হয়েছেন। শুক্রবার সকালের দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মো. এনায়েত উলস্নাহর (৫৫) বাড়ি উপজেলার ইয়াকুব পুর ইউনিয়নের বরইয়া এলাকায়।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় উজ্জল হোসেন (৪৫), মিজানুর রহমান ও মরিয়ম বেগম (৩৫) নামে তিনজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে উজ্জল শেখ শৈলকুপা উপজেলার কবিরপুর গ্রামের ও মিজানুর রহমান একই উপজেলার ঝাউদিয়া গ্রামের বাসিন্দা। আর মরিয়ম বেগম জেলার মহেশপুর উপজেলা পদ্মরাজপুর গ্রামের বিলস্নাল হোসেনের স্ত্রী।

মহেশপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মনিরুজ্জামান জানান, শুক্রবার রাত ৯টার দিকে শারীরিক অসুস্থতা নিয়ে স্বামীর মোটর বাইকে চড়ে হাসপাতালে যাচ্ছিলেন। উপজেলার নস্তী নামক স্থানে পৌঁছালে মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে থাকা একটি গাছের গোড়ায় ধাক্কা লাগে। এতে গুরুতর আহত হন তারা। খবর পেয়ে ফায়ার ফাইটার কর্মীরা তাদের উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে আনলে চিকিৎসক মরিয়ম বেগমকে মৃত ঘোষণা করেন। আহত বিলস্নাল হোসেনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অপরদিকে একই দিন শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ঝিনাইদহ-যশোর মহাসড়কের কালীগঞ্জ বেজপাড়া নামক স্থানে ট্রাকের ধাক্কায় উজ্জল হোসেন ও মিজানুর রহমান নামে থ্রি-হুইলারের দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুইজন। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহবুবুর রহমান ও কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ হতাহতের বিষয়টি নিশ্চিত করেন।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার চৌদ্দগ্রামে ঈদের দিন মোটর সাইকেল নিয়ে ঘুরতে বের হয়ে প্রাইভেট কারের চাপায় প্রাণ হারিয়েছেন জাকারিয়া (২৪) নামে এক যুবক।

নিহত জাকারিয়া উপজেলার ঘোলপাশা ইউনিয়ন রাঙামাটি গ্রামের মোখলেসুর রহমানের ছেলে। বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হাড়িসর্দার বাজারে এ দুর্ঘটনা ঘটে। মিয়ারবাজার হাইওয়ে পুলিশের সেকেন্ড অফিসার টিপু রায় সড়ক দুর্ঘটনায় নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে দুটি পিকআপের মুখোমুখি সংঘর্ষে রহিমা বেগম নামে এক নারী নিহত হয়েছেন। এ সময় সাতটি যানবাহন খাদে পড়ে ৮ জন আহত হয়েছেন। এ ঘটনায় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে সকাল ৬টা থেকে যান চলাচল অবরোধ করে বেলা ১২টায় উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে ছয় ঘণ্টা পর যান চলাচল সাভাবিক হয়।

শনিবার ভোরে দিনাজপুর-গবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের উপজেলার বিজিবি ক্যাম্প সংলগ্ন ডাঙ্গাপাড়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রহিমা বেগম দিনাজপুর জেলার কাহারোল উপজেলার পাহাড়পুর এলাকার আব্দুল খালেকের স্ত্রী।

থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায় ঢাকা থেকে ছেড়ে আসা একটি পিকআপ শনিবার ভোরে কাহারোল যাওয়ার পথে উপজেলার ডাঙ্গাপাড়া নামক স্থানে বাঁক ঘোরানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা অপর একটি আমবাহী পিকআপের সঙ্গে সংঘর্ষ বাধে। এ ঘটনায় পিকআপের যাত্রী রহিমা বেগম (৩৬) নিহত হন ও একই পরিবারের তিনজন আহত হন। একই সময় সংঘর্ষ লাগা পিকআপ দুটিকে সাইট করতে গিয়ে আরও ৫টি পিকআপ, একটি যাত্রীবাহী বাস ও একটি ট্রাকসহ সাতটি যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস ও একটি মালবাহী ট্রাক উল্টে গিয়ে বিদু্যতের খুঁটির সঙ্গে ধাক্কা খেলে বিদু্যতের খুঁটি ভেঙে যায়। এতে ট্রাকের চালক ও হেলপারসহ আরও ৫ জন আহত হন। আহতদের উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী বলেন, এলাকাবাসীরা মহাসড়কে গতিরোধক স্থাপনের দাবি জানিয়েছেন, বিষয়টি জেলা প্রশাসকসহ সড়ক ও জনপদের সঙ্গে আলোচনা করে গতিরোধক স্থাপনের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, জেলার টঙ্গিবাড়ী উপজেলার বেশনাল এলাকায় মোটর সাইকেল চালানো শিখতে গিয়ে সড়ক দুর্ঘটনায় দুই বন্ধু নিহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার দিঘিরপাড় জামে মসজিদে জানাজা শেষে সকাল ১০টার দিকে তাদের বেশনাল সামাজিক কবরস্থানে তাদের দাফন করা হয়।

নিহত জিসান রাজা (১৭) উপজেলার মূলচর গ্রামের দুলু হালদারের একমাত্র ছেলে। অপরজন নিহত আপন মালত একই গ্রামের খুশি মালতের বড় ছেলে।

এর আগে শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার দিঘিরপাড় বাজার হতে মোটর সাইকেল নিয়ে বের হন তিন বন্ধু জিসান রাজা (১৭), আপন মালত (১৬) ও রুবেল মালত (১৬)।

দিঘিরপাড় তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, 'জিসান রাজা তার দুই বন্ধু আপন ও রুবেল মালতকে গত কয়েকদিন ধরে মোটর সাইকেল চালানো শিখাচ্ছিলেন। শুক্রবার রাত ১০টার দিকে তারা দিঘিরপাড় বাজার হতে পুরা বাজারের দিকে মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলেন। বৃষ্টির কারণে রাস্তা ভেজা থাকায় ও বেপরোয়া গতির কারণে তারা নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে মোটর সাইকেলে ধাক্কা লেগে পাশের পুকুরে পড়ে যায়। এ সময় রাস্তা অনেকটা ফাঁকা থাকায় ঘটনার প্রায় ১০ মিনিট পর এলাকার লোকজন খবর পেয়ে নিহত জিসান রাজা ও আপন মালতকে উদ্ধার করে মুন্সীগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে তাদের মৃত ঘোষণা করেন। অপর আহত রুবেল মালত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে বলে শুনেছি।'

গাইবান্ধা প্রতিনিধি জানান, গোবিন্দগঞ্জে যাত্রীবাহী বাসের ধাক্কায় প্রাইভেট কারের চালকসহ দুইজন নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ পান্তাপাড়া এলাকার ব্র্যাক অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কুমিলস্নার মেঘনা উপজেলার দাউদকান্দি এলাকার হক মিয়ার ছেলে প্রাইভেট কার চালক মিজান মিয়া (৩৫) ও ঢাকার খিলক্ষেত এলাকার আবদুল মান্নান মিয়ার ছেলে প্রাইভেট কারের যাত্রী আবুল বাশার মিয়া (৫৫)।

স্থানীয়দের বরাত দিয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন জানান, ঢাকা থেকে ছেড়ে আসা প্রাইভেট কারটি একজন যাত্রী নিয়ে রংপুরের দিকে যাচ্ছিল। পথে উপজেলার পান্তাপাড়ার এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস প্রাইভেট কারটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই প্রাইভেট কার চালক মিজান ও যাত্রী বাশার মিয়া মারা যান।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আরিফ আনোয়ার জানান, ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়েছে। ঘাতক বাসটি জব্দ করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় রাখা হয়েছে।

চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, আলমডাঙ্গা উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আকুব্বর আলী (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তবে অল্পের জন্য প্রাণ রক্ষা পেয়েছেন নিহত বৃদ্ধের ছেলে ও দুই নাতি।

বৃহস্পতিবার বিকালে উপজেলার উদয়পুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ঘাতক ট্রাকটি জব্দ করাসহ চালককে আটক করেছেন।

নিহত আকুব্বর আলী আলমডাঙ্গা উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের মৃত খেদের আলী মন্ডলের ছেলে।

আলমডাঙ্গার ওসমানপুর পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) খাইরুল ইসলাম ট্রাকটি জব্দ করা হয়েছে এবং চালককে আটক করে হেফাজতে নেওয়া হয়েছে। আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।

স্টাফ রিপোর্টার বগুড়া, জানান, বগুড়ায় ঈদের নামাজ শেষে বাড়ি ফেরা হলো না এক ঈমামের। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজারের নিউ গোল্ডেন চাইল্ড স্কুলের সামনে বগুড়া-রংপুর মহাসড়কে ট্রাকের ধাক্কায় নিহত হন তিনি।

নিহত ব্যক্তি শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের শংকরপুর গ্রামের ঈদ্রিস আলীর ছেলে মোস্তফা কামাল (২৭)। তিনি স্থানীয় একটি মসজিদে খতিবের দায়িত্ব পালন করতেন। মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর আশিক ইকবাল দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, ঈদের দিন সিরাজগঞ্জের সলঙ্গায় ট্রাক ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

বৃহস্পতিবার সকালে সিরাজগঞ্জের হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের পুকুরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গাইবান্ধা সদরের ফুলকড়ি গ্রামের হাবিবুর রহমানের ছেলে সুজন (৩০), একই জেলার সাঘাটা থানার হাসিলকান্দি গ্রামের সুবুজ আলীর ছেলে রাব্বি (২৫), নাটোরের বেড়াবাড়িয়া এলাকার সোহরাব আলীর ছেলে রানা (৩২) ও নাটোরের বাগাতিপাড়া থানার তমালতলা এলাকার শরিফুল ইসলামের ছেলে আয়ান (৪)।

বিষয়টি নিশ্চিত করে সলঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, গরু বিক্রি করে একটি পিকআপ ঢাকা থেকে রাজশাহীর দিকে যাচ্ছিল। একই সময় রাজশাহীর দিক থেকে আসা ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে পুকুরপাড় এলাকায় সেই পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চারজনের মৃতু্য হয়। এ ঘটনায় গুরুতর আহত হন আরও দুইজন।

তিনি আরও বলেন, আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের সদস্যরা আছেন। মরদেহগুলো উদ্ধার ও দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি আটক করে হাটিকুমরুল হাইওয়ে থানায় নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলমান।

রাজবাড়ী প্রতিনিধি জানান, মাইক্রোবাস চাপায় সজীব মোলস্না (২৪) নামে এক নৌবাহিনীর কর্মকর্তা নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে সদর উপজেলার কল্যাণপুর এলাকায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত সজীব কল্যাণপুর নতুনরাস্তা এলাকার লোকমান মোলস্নার ছেলে। তিনি নৌবাহিনীর এন্টি অফিসার ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে সজীব ও তার বন্ধু সাহিদুল কল্যাণপুর নতুনরাস্তা এলাকা থেকে কল্যাণপুর বাজারের দিকে যাচ্ছিল। সজীব মোটর সাইকেল চালাচ্ছিল ও সাহিদুল পেছনে বসেছিল। তারা কল্যাণপুর বাজারের কাছাকাছি পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাস মোটর সাইকেলটিকে ধাক্কা দেয়। এতে সজীব মোটর সাইকেল থেকে ছিটকে সড়কের ওপরে পড়লে মাইক্রোবাসের চাকা তার মাথার ওপর দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই তিনি মারা যায়। আর সাহিদুলকে আহত অবস্থায় উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।

আহলাদিপুর হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. রাকিব হোসেন বলেন, নিহত সজীবের মরদেহ ময়নাতদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটি পালিয়ে যাওয়ায় তা আটক করা যায়নি। এ ব্যাপারে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

তিনি আরও বলেন, সজীব নৌবাহিনীতে অফিসার হিসেবে সম্প্রতি চাকরি পেয়ে প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। প্রশিক্ষণ শেষ করে তিনি কয়েকদিন আগে বাড়িতে এসেছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে