সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ০৩ জুলাই ২০২৩, ০০:০০

বিশ্বনবীর রওজা জিয়ারত করলেন রাষ্ট্রপতি

পবিত্র হজের আনুষ্ঠানিকতা শেষে মদিনায় গিয়ে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

স্থানীয় সময় শনিবার এশার নামাজের পর তিনি মদিনার প্রাণকেন্দ্র 'মসজিদে নববি'তে সবুজ গম্বুজের নিচে শায়িত মহানবীর (সা.) রওজা শরিফ জিয়ারত করেন। এ সময় তিনি সেখানে কিছুক্ষণ অবস্থান করেন এবং রিয়াজুল জান্নাতে দুই রাকাত নফল নামাজ আদায় করেন। বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি এবং সুখী-সমৃদ্ধ বাংলাদেশের জন্য বিশেষ দোয়া প্রার্থনা করা হয়। বাংলাদেশের রাষ্ট্রপতি সেখানে পৌঁছালে মসজিদে নববীর ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন হজ পালনের জন্য ১০ দিনের সফরে রাজকীয় অতিথি হিসেবে গত ২৩ জুন সৌদি আরবে যান। পবিত্র হজের আনুষ্ঠানিকতার শেষ দিনে শুক্রবার রাতে মদিনায় পৌঁছান রাষ্ট্রপতি। সেখান থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে (বিজি-৩৩৮) আজ সোমবার তার দেশে ফেরার কথা রয়েছে।

এসএসসির ফল ২৫-২৭ জুলাই প্রকাশের প্রস্তাব

ম যাযাদি ডেস্ক

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ২৫ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার রোববার সংবাদমাধ্যমকে বলেন, 'আগামী ২৫ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে ফল প্রকাশের প্রস্তাব দেওয়া হয়েছে। তবে সরকার যেদিন ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করবে, সেদিন ফল প্রকাশ করা হবে।'

গত ৩০ এপ্রিল এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ২৫ মে এই পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় মোখার কারণে তা কয়েকটি বিভাগে কয়েক দিন পিছিয়ে যায়। এবারের পরীক্ষায় ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন শিক্ষার্থী অংশ নেয়।

ধৈর্য ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান ডিএমপি কমিশনারের

ম যাযাদি ডেস্ক

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য হিসেবে সবাইকে ধৈর্য ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, 'অতীতের মতো বর্তমান ও ভবিষ্যতেও "টিম ডিএমপি" একত্রে থেকে যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করবে বলে আশা রাখি।' রোববার ডিএমপি হেডকোয়ার্টার্সে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে শুভেচ্ছা বিনিময়ের সময় এ আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের মিষ্টিমুখ করানো হয়। পুনর্মিলনী অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ

ম যাযাদি ডেস্ক

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড সভা আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে।

রোববার দুপুরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপস্নব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মনোনয়ন বোর্ড সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে