সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নিজের দায় সেন্ট্রালের ওপর চাপানোর চেষ্টা করছেন ডা. সংযুক্তা

যাযাদি ডেস্ক
  ০৩ জুলাই ২০২৩, ০০:০০

চিকিৎসাজনিত প্রতারণায় প্রসূতি মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের মৃতু্যতে নিজের সংশ্লিষ্টতা নেই বলে দাবি করলেও ডা. সংযুক্তা সাহার নির্দেশনাতেই সব হয়েছে বলে পাল্টা দাবি করেছে সেন্ট্রাল হসপিটাল কর্তৃপক্ষ। রোববার হসপিটালের পরিচালক ডা. এম এবি সিদ্দিক ও ভাইস চেয়ারম্যান ডা. এমএ কাশেম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করেন তারা।

একই সঙ্গে ডা. সংযুক্তা সাহার মোবাইল ফোনটি 'ফরেনসিক টেস্ট' করার দাবি জানিয়ে হসপিটাল কর্তৃপক্ষ বলছে, সংযুক্তা সাহার মোবাইলের কল লিস্ট, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারের কথোপকথন ফরেনসিক করে রেকর্ড যাচাই করলে সব স্পষ্ট হয়ে যাবে।

বিজ্ঞপ্তিতে সেন্ট্রাল হসপিটাল কর্তৃপক্ষ অভিযোগ করেন, ডা. সংযুক্তা সাহা অসত্য, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যপ্রণোদিত তথ্য দিচ্ছেন। প্রতিষ্ঠানটি বলছে, আঁখির মৃতু্যর ঘটনায় ডা. সংযুক্তা সাহা নিজের দায় হসপিটালের ওপর চাপানোর চেষ্টা করছেন।

এতে বলা হয়েছে, আঁখির অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার বিষয়ে অধ্যাপক ডা. সংযুক্তা সাহা ২টি প্রেস বিফ্রিং করেছেন। সেগুলোতে তিনি অসত্য, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য দিয়েছেন, যাতে সেন্ট্রালের সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেন্ট্রাল হসপিটাল অধ্যাপক ডা. সংযুক্তা সাহাকে কোনো কমিশন দেয়নি এবং তার কাছ থেকে কমিশন নেয়নি। হসপিটালের বিল কত এবং ডাক্তারের বিল কত তা বিলে উলেস্নখ থাকে। বিলসংক্রান্ত বিষয়ে ডা. সংযুক্তা সাহার বক্তব্য সম্পূর্ণ অসত্য।

'অধ্যাপক ডা. সংযুক্তা সাহা সেন্ট্রাল হসপিটাল কর্তৃপক্ষকে না জানিয়ে দুবাই গিয়েছেন। কিন্তু গত ১০-০৬-২০২৩ তারিখে ডা. সংযুক্তা সাহার রোগীর অ্যাপয়নমেন্ট নেওয়া হয়েছে এবং এর প্রমাণও আছে। এ বিষয়ে সংযুক্তা সাহার জোরপূর্বক নির্দেশ ছিল তার অনুপস্থিতিতেও তার নামে রোগী ভর্তি দিতে হবে। ইতোপূর্বেও তার অবর্তমানে তার নামে রোগী ভর্তি হয়েছে এবং তার মনোনীত কনসালট্যান্টরা রোগীর চিকিৎসা দিয়েছেন।'

এতে আরও বলা হয়েছে, প্রেস ব্রিফিংয়ে সংযুক্তা সাহা বলেছেন, সেন্ট্রাল হসপিটালে কোনো নিয়ম-কানুন নেই। সেন্ট্রালের যদি নিয়ম-কানুন না থাকে, তাহলে ডা. সংযুক্তা সাহা ২০০৭ সাল থেকে কীভাবে অত্র প্রতিষ্ঠানে কাজ করলেন? তাছাড়া বিভিন্ন ভিডিওর মাধ্যমে হসপিটালকে প্রমোট করলেন কেন? ডা. সংযুক্তা সাহা একটি প্রেস ব্রিফিংয়ে বলেছেন, সেন্ট্রাল হসপিটালে বেশি সময় দেন তাই তিনি অন্য একটি প্রতিষ্ঠানের চেম্বার করা বন্ধ করেছেন। সেন্ট্রালের যদি নিয়ম-কানুন না থাকে তাহলে তিনি অন্য একটি প্রতিষ্ঠান ছেড়ে এলেন কেন? প্রকৃত অর্থে তিনি সেন্ট্রালের সার্ভিস ও সিস্টেম সম্পর্কে সব সময় সেন্ট্রাল কর্তৃপক্ষকে ধন্যবাদ প্রদান ও প্রশংসা করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাহবুবা রহমান আঁখি সেন্ট্রাল হসপিটালে আসার আগেই ডা. সংযুক্তা সাহার ড্রাইভার মো. জমিরের সঙ্গে কথা হয়েছে এবং এ বিষয়ে সংযুক্তা সাহাও জানতেন। মো. জমিরের সঙ্গে রোগীর কথোপকথনের রেকর্ড এবং রাত সাড়ে ১০টার পর থেকে রাত ৩টা পর্যন্ত উক্ত রোগীর বিষয়ে অধ্যাপক ডা. সংযুক্তা সাহার মোবাইলের কল লিস্ট, হোয়াটসঅ্যাপ এবং ম্যাসেঞ্জারের কথোপকথন ফরেনসিক করে রেকর্ড যাচাই করলে সব স্পষ্ট হয়ে যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে