সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ আগস্ট ২০২৩, ০০:০০

পুলিশ পরিদর্শক মামুন হত্যা

আরাভ খানসহ ৮ জনের বিরুদ্ধে আরও একজনের সাক্ষ্য

ম যাযাদি ডেস্ক

পুলিশ পরিদর্শক মামুন হত্যা মামলায় আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানসহ আটজনের বিরুদ্ধে আরও একজনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। ২০১৮ সালের ৭ জুলাই বনানীতে খুন হন পুলিশ পরিদর্শক মামুন।

বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল বিন আতিকের আদালতে এই মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। এদিন মোহাম্মদ জিয়াউর রহমান আদালতে সাক্ষ্য দেন। তিনি এই মামলার ১৩তম সাক্ষী। এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন। জেরা শেষ না হওয়ায় আদালত অবশিষ্ট জেরা ও পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আজ দিন ধার্য করা হয়েছে।

রাষ্ট্র নিযুক্ত আসামিপক্ষের আইনজীবী মো. রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন। এই মামলার অন্য আসামিরা হলেন- সুরাইয়া আক্তার কেয়া, রহমত উলস্নাহ, স্বপন সরকার, মিজান শেখ, আতিক হাসান, সারোয়ার হাসান ও দিদার পাঠান। তাদের মধ্যে আরাভ ও কেয়া পলাতক রয়েছেন।

আরও এক বছর

ইরাকের রাষ্ট্রদূত থাকছেন ফজলুল বারী

ম যাযাদি ডেস্ক

আরও এক বছর পদে থাকছেন ইরাকের রাষ্ট্রদূত মো. ফজলুল বারী। জনপ্রশাসন মন্ত্রণালয় বুধবার তাকে এক বছর মেয়াদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী- তার আগের চুক্তির ধারাবাহিকতায় এবং একই শর্তে আগামী ৩০ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে রাষ্ট্রদূত পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

ঢাকা মেডিকেল কলেজ ছাত্রীর অস্বাভাবিক মৃতু্য

ম যাযাদি ডেস্ক

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) আবাসিক নারী হোস্টেলে জয়া কন্ডু (২৪) নামে এক ছাত্রীর অস্বাভাবিক মৃতু্য হয়েছে। তিনি ডা. আলিম চৌধুরী হলের তৃতীয়তলায় একটি কক্ষে থাকতেন। ওই ছাত্রীর বাড়ি খুলনার ফুলবাড়ী গেট-সংলগ্ন কুয়েট রোডে।

বুধবার এ তথ্য নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, বুধবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে কোনো এক সময় ডা. আলিম চৌধুরী হলের তৃতীয় তলায় ৮৫ নম্বর কক্ষের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না লাগিয়ে ফাঁস দেন জয়া। তার সহপাঠীরা টের পেয়ে দরজা ভেঙে তাকে দ্রম্নত সিলিং ফ্যান থেকে নামিয়ে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

পান্থকুঞ্জের বটগাছে ঝুলছিল যুবকের মরদেহ

ম যাযাদি ডেস্ক

রাজধানীর পান্থপথ লাগোয়া পান্থকুঞ্জ পার্কের বটগাছ থেকে আনুমানিক ২৫ বছর বয়সি এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফা বলেন, 'বুধবার ভোর ৩টার দিকে টহল পুলিশ ওই যুবকের ঝুলন্ত মরদেহ দেখতে পায়। পার্কের একটি বটগাছ থেকে ঝুলছিল তার মরদেহ। লুঙ্গি দিয়ে গলায় ফাঁস লাগানো ছিল। পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।'

পুলিশের এই কর্মকর্তা বলেন, ওই যুবকের পরনে ছিল জিন্স। তার পরিচয় জানার চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে