সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
২৫৫ বস্তা সার চুরি

কমলগঞ্জে আসামি ধরতে গিয়ে ধাওয়া খেল পুলিশ!

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ২০ নভেম্বর ২০২৩, ০০:০০

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের মদনমোহনপুর চা বাগানের গুদাম থেকে ২৫৫ বস্তা সার চুরির অভিযোগে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় আসামি ধরতে গিয়ে শ্রমিকদের ধাওয়া খেয়ে ফেরত এসেছে পুলিশ। বাগান ব্যবস্থাপকও হয়েছেন অন্যত্র বদলি।

মদনমোহনপুর চা বাগান সূত্র জানায়, গত ২৮ অক্টোবর গোপন সংবাদের ভিত্তিতে চা বাগানের স্টোর ভিজিট করতে আসেন ন্যাশনাল টি কোম্পানির অডিট টিম। সেখানে রক্ষিত চালানের ৩৮০ বস্তা এমওপি, ইউরিয়া ও টিএসপি সারের জায়গায় ১২৫ বস্তা সারের হিসেব দেখাতে পারলেও বাকি ২৫৫ বস্তা সারের হিসেব দিতে বাগান ফিল্ডের স্টাফ ও গুদাম স্টোর কিপার ব্যর্থ হন। ফলে অডিট টিম তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বাগান সূত্র আরও জানায়, চা বাগানে গেল ২৭ ও ২৮ অক্টোবর এই দুদিনে মোট ২৫৫ বস্তা সার চুরি করা হয়। পরবর্তীতে বাগান ব্যবস্থাপকের অভিযানে সারের খালি মোড়ক পাওয়া যায়। চুরির সঙ্গে সম্পৃক্তের কথা স্বীকার করে বর্তমানে ফিল্ডের স্টাফ জয়প্রকাশ কৈরী ও গুদাম স্টোর কিপার রাধেশ্যাম কাহার পলাতক রয়েছে।

ঘটনার জেরে চা বাগানের ব্যবস্থাপক এনএম শাহজাদা সোহাগ বদলি করেছে বাগানের মালিকানাধীন ন্যাশনাল টি কোম্পানি। বাগান ব্যবস্থাপক এনএম শাহজাদা সোহাগ বাদী হয়ে ওই দুজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। কমলগঞ্জ থানার পুলিশের একটি দল শনিবার আসামি ধরতে মদনমোহনপুর চা বাগানে গেলে ফিল্ডের স্টাফ ও গুদাম স্টোর কিপার'র লোকজন বাগানে পাগলা ঘণ্টা পিটিয়ে পুলিশকে ধাওয়া দেয়। পরে পুলিশ আসামি রেখে ফিরে আসে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী রোববার বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রমিকরা পুলিশকে ধাওয়া করছে এমন না। পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ চলে আসে। তিনি বলেন, এখনো কেউ আটক হয়নি। জেলা পুলিশ সুপার শনিবার বেলা দেড়টায় ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি আমাদের নির্দেশনা দিয়েছেন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জন্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে