শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভুল চিকিৎসায় শিশুর মৃতু্য, ৪ চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগপত্র

যাযাদি ডেস্ক
  ২৭ মার্চ ২০২৪, ০০:০০

চট্টগ্রামে বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রাফিদা খান রাইফার মৃতু্যর অভিযোগে করা মামলায় চার চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

অভিযুক্ত চার চিকিৎসক হলেন- ডা. লিয়াকত আলী খান, ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত ও ডা. শুভ্র দেব।

সোমবার পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক নগর পুলিশের প্রসিকিউশন শাখায় এ অভিযোগপত্র জমা দেন।

পিবিআই পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক বলেন, শিশু রাইফার চিকিৎসায় অবহেলায় মৃতু্যর অভিযোগে ৩০৪ (ক) এবং ১০৯ ধারায় চার চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগপত্র প্রসিকিউশন শাখায় জমা দিয়েছি। প্রসিকিউশন শাখা থেকে সেটি আদালতে দাখিল করা হবে। এরপর বিচারের জন্য প্রস্তুত হয়ে সেটি জজ আদালতে যাবে এবং প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে বিচার শুরু হবে।

২০১৮ সালের ২৮ জুন গলাব্যথা নিয়ে নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়া শিশু রাইফা পরদিন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। দুই বছর চার মাস বয়সি শিশুটির মৃতু্যর পর হাসপাতালটির বিরুদ্ধে গাফিলতি, অবহেলা ও ভুল চিকিৎসার অভিযোগে ওঠে। ভুল চিকিৎসায় জড়িতদের শাস্তি দাবি জানিয়ে চট্টগ্রামজুড়ে ব্যাপক আন্দোলন হয়।

রাইফার অস্বাভাবিক মৃতু্যর ঘটনায় সাংবাদিক বাবা রুবেল খান বাদী হয়ে ২০১৮ সালের ২০ জুলাই চারজনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করেন। মামলায় চার চিকিৎসককে আসামি করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে