মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির বৃক্ষরোপণ কর্মসূচি

আইএসপিআর
  ১৫ জুন ২০২৪, ০০:০০
বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির বৃক্ষরোপণ কর্মসূচি

জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) প্রতি বছরের মতো এবারও বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের মূল প্রতিপাদ্য 'বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ' সামনে রেখে বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি কেন্দ্রীয় ও আঞ্চলিকভাবে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করেছেন।

১৩ জুন বৃহস্পতিবার বাফওয়া সভানেত্রী সালেহা খান কেন্দ্রীয় বাফওয়া অফিস প্রাঙ্গণে ফলদ চারা রোপণ করার মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। একই কর্মসূচির আওতায় বিমান বাহিনী সব ঘাঁটি/ইউনিটের আঞ্চলিক ও উপ-আঞ্চলিক শাখাসমূহেও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তুলতে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ৫ জুন শুরু হয় জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২৪।

বৃক্ষরোপণের প্রাক্কালে বাফওয়ার সম্মানিত সভানেত্রী উপস্থিত সবাইকে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে বাড়ির আঙ্গিনায়, খালি জায়গায় ও ছাদে/বারান্দায় গাছ/সবজি লাগানোর উদ্যোগ গ্রহণের আমন্ত্রণ জানান।

অনুষ্ঠানে বাফওয়া কেন্দ্রীয় পরিষদের সহ-সভানেত্রী, সিনিয়র লিয়াজোঁ কর্মকর্তা ও বিমান বাহিনীর অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইএসপিআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে