রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
৩ দফা দাবি

সোহেল তাজের গণভবন অভিমুখে পদযাত্রা সোমবার

যাযাদি ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৩, ০০:০০
সোহেল তাজ

১০ এপ্রিলকে 'প্রজাতন্ত্র দিবস' হিসেবে স্বীকৃতি দিয়ে রাষ্ট্রীয়ভাবে পালনসহ ৩ দফা দাবিতে ফের রাজপথে নামছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সন্তান তানজিম আহমদ (সোহেল তাজ)। তিনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও সাবেক সংসদ সদস্য।

দাবি আদায়ে আগামী সোমবার বিকাল ৩টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ পস্নাজা সংলগ্ন মানিক মিয়া অ্যাভিনিউ থেকে প্রধানমন্ত্রীর বাসভবন (গণভবন) অভিমুখে পদযাত্রা এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেবেন তিনি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোহেল তাজ বলেছেন, বাংলাদেশের ইতিহাসে ১০ এপ্রিল ১৯৭১ একটি তাৎপর্যপূর্ণ, গুরুত্বপূর্ণ এবং মোড় ঘোরানো দিন। কারণ ১৯৭১ সালের এই দিনে গঠিত হয়েছিল বাংলাদেশের প্রথম সরকার। আর এই সরকারের সফল নেতৃত্বে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করেছিলাম আমাদের স্বাধীনতা। আমি মনে করি, বাংলাদেশকে একটি সুন্দর উজ্জ্বল ভবিষ্যৎ বিনির্মাণে নতুন এবং ভবিষ্যৎ প্রজন্ম তখনই অবদান রাখতে পারবে, যখন তারা আমাদের মহান মুক্তিযুদ্ধের সঠিক এবং পূর্ণাঙ্গ ইতিহাস জানতে পারবে।'

এর আগে গত বছর ৩১ অক্টোবর জেল হত্যা দিবস রাষ্ট্রীয়ভাবে পালনসহ তিন দফা দাবিতে স্পিকারকে স্মারকলিপি দিয়েছেন জাতীয় চার নেতার অন্যতম তাজউদ্দীনপুত্র সোহেল তাজ। তার অন্য দুটি দাবি হচ্ছে ১০ এপ্রিল বাংলাদেশ সরকার গঠনের দিনটিকে 'প্রজাতন্ত্র দিবস' ঘোষণা এবং জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের জীবনীসহ পূর্ণাঙ্গ ইতিহাস সর্বস্তরের পাঠ্যপুস্তক ও সিলেবাসে অন্তর্ভুক্ত করা।

ওই দিন বিকালে মানিক মিয়া অ্যাভিনিউয়ে সংক্ষিপ্ত সমাবেশ ও পদযাত্রা শেষে এই স্মারক পৌঁছে দেওয়া হয়েছিল। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর একান্ত সচিব এম এ কামাল বিলস্নাহ স্মারকলিপি গ্রহণ করেছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে