রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পেশাজীবী ফিজিওথেরাপিস্টদের নিবন্ধন ও প্রতিষ্ঠানগুলোকে নজরদারির দাবি বিপিএ'র

যাযাদি ডেস্ক
  ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

পেশাজীবী ফিজিওথেরাপিস্টদের নিবন্ধন ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সঠিকভাবে নজরদারির জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছে বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশন (বিপিএ)।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে একর্ যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত এইর্ যালির আয়োজন করে বিপিএ।

সমাবেশে বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিলের রেজিস্ট্রার সৈয়দ মেহদী হাসান বলেন, 'ফিজিওথেরাপি একটি স্বাধীন ও স্বীকৃত চিকিৎসা ব্যবস্থা। এই চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে অপচিকিৎসা প্রতিরোধ জরুরি।'

বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিলের নির্বাহী সদস্য ডা. শামীম আহমেদ বলেন, 'বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল আইন বাস্তবায়ন করে ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটিশন খাতে চিকিৎসা প্রতিরোধ, শিক্ষার মান উন্নয়নসহ অন্যান্য কার্যক্রম শুরু ও সুষ্ঠুভাবে পরিচালনার বিষয়ে বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল প্রতিশ্রম্নতিবদ্ধ। অতি দ্রম্নত কাউন্সিল পেশাজীবী ও শিক্ষা প্রতিষ্ঠান নিবন্ধন কার্যক্রম শুরু করে ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন খাতে অভূতপূর্ব উন্নয়নের সূচনা করা হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিপিএ সভাপতি মুহাম্মদ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহাদৎ হোসেনসহ ফিজিওথেরাপি শিক্ষার্থী ও ফিজিওথেরাপিস্টরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে