বিশ্বকাপের রাজকীয় উদ্বোধন

বিশ্বকাপের রাজকীয় উদ্বোধন

পর্দা উঠল টি২০ বিশ্বকাপের এবারের আসরের। ওমানের রাজ পরিবারের নারী অশ্বারোহীরা অংগ্রহণকারী দলগুলোর পতাকা নিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হন। মধ্যপ্রাচ্যের দেশটিতে গতকাল পালিত হয়েছে নারী দিবস। দেশটির নারীদের সম্মান জানাতে পুরো অনুষ্ঠানে তাদেরই বিচরণ ছিল। সম্পূর্ণ মেয়েদের একটি ব্র্যান্ড দল নিয়ে গড়া পারফরম্যান্স ছিল মূল অনুষ্ঠানের আকর্ষণ।

ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাট। তবে উত্তেজনায় সম্ভবত সব থেকে এগিয়ে টি২০। সেই ফরম্যাটেরই বিশ্বকাপ, তাহলে বুঝুন কতটা উন্মাদনা আর উত্তেজনার ডালি সাজানো আছে! এবারের আসরটি আরও একটি 'বিশেষ' কারণে। দীর্ঘ পাঁচ বছর পর হচ্ছে কুড়ি ওভারের বিশ্বকাপ।

মাসকাটের আল আমেরাত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে নবাগত পাপুয়া নিউগিনিকে বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিক ওমান। এর আগে স্বল্পপরিসরে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করে ওমান ক্রিকেট বোর্ড। করোনা পরিস্থিতির কারণে ভারত থেকে বিশ্বকাপে ভেনু্য সরিয়ে আনা হয় ওমান ও আবুধাবিতে।

উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি, সচিব জয় সাহ-সহ ওমান ক্রিকেট বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠান তুলে ধরা হয় ওমান সংস্কৃতির নিদর্শন।

এবারের বিশ্বকাপে অংশ নিয়েছে ১৬ দল। আগেই দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেছে ৮ দল, সেখানে আরও ৪ দল যোগ দিলে শুরু হবে দ্বিতীয় পর্ব বা সুপার-১২। সেই চারটি জায়গায় জন্য প্রথম পর্বে লড়বে ৮ দল। বাংলাদেশকেও খেলতে হবে প্রাথমিক পর্ব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে