সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

কয়েক মিনিটেই শেষ ভারত-পাকিস্তান

ম্যাচের টিকিট

ম ক্রীড়া ডেস্ক

আগামী ২৮ আগস্ট এশিয়া কাপের ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান। এই ম্যাচ দেখার জন্য টিকিটপ্রত্যাশী দর্শকদের চাপে ক্র্যাশ করেছে টিকিট বিক্রি করা প্রতিষ্ঠানের ওয়েবসাইট। তবু কয়েক মিনিটের মধ্যেই শেষ হয়ে গেছে অনলাইনের সব টিকিট।

আরব আমিরাতে হতে যাওয়া এবারের এশিয়া কাপের অনলাইন টিকিট বিক্রির দায়িত্ব পেয়েছে অনলাইনভিত্তিক প্রতিষ্ঠান পস্নটিনামলিস্ট। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এশিয়া কাপের টিকিট ছাড়ার পর প্রায় সাড়ে ৭ লাখ টিকিটপ্রত্যাশী দর্শক ওয়েবসাইটে ঢুকেছিলেন। যে কারণে ওয়েবসাইটটি কিছুক্ষণের জন্য বন্ধই হয়ে যায়। তবু টিকিট শেষ হতে কয়েক মিনিটের বেশি লাগেনি। এছাড়া সশরীরে উপস্থিত হয়েও টিকিট কেনার ব্যবস্থা রাখা হয়েছিল। সেগুলোর জন্য দুই ঘণ্টা আগে থেকেই লাইনে দাঁড়িয়ে ছিলেন টিকিটপ্রত্যাশীরা।

এবারের এশিয়া কাপে ভারত-পাকিস্তানের তিনবার মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২৮ আগস্ট 'এ' গ্রম্নপের প্রথম ম্যাচে লড়বে এ দুই দল। পরে দুই দলই যদি সুপার ফোরের টিকিট পায় তাহলে আগামী ৪ সেপ্টেম্বর আবার মুখোমুখি হবে তারা। সবশেষ সুপার ফোরেও যদি সেরা দুই দলের মধ্যে থাকে ভারত ও পাকিস্তান- তাহলে ১১ সেপ্টেম্বরের ফাইনালেও দেখা যাবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের লড়াই।

প্রথমবার ভারত দলে শাহবাজ আহমেদ

ম ক্রীড়া ডেস্ক

ওয়াশিংটন সুন্দরের চোটে পড়া যেন আশীর্বাদ হয়ে এলো শাহবাজ আহমেদের জন্য। প্রথমবারের মতো ভারত দলে ডাক পেলেন এই ব্যাটিং অলরাউন্ডার। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে যোগ করা হয়েছে তাকে।

জিম্বাবুয়ে সফরের দলে থাকা ওয়াশিংটনকে নিয়ে শঙ্কা ছিল আগে থেকেই। ইংল্যান্ডের ঘরোয়া লিস্ট-এ টুর্নামেন্ট রয়্যাল লন্ডন কাপে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় কাঁধে চোট পান তিনি। গত বুধবার উস্টারশায়ারের বিপক্ষে ফিল্ডিং করার সময় ডাইভ দিয়ে এই আঘাত পান, বাঁ কাঁধ চেপে ধরে তখনই মাঠ ছাড়তে দেখা যায় তাকে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই মঙ্গলবার ওয়াশিংটনের ছিটকে পড়ার কথা জানায়। শাহবাজ কাঙ্ক্ষিত ডাক পেলেন তার জায়গায়।

পেশাদার ক্রিকেটে শাহবাজের ক্যারিয়ার খুব বেশি দিনের নয়। ২০১৮ সালের সেপ্টেম্বরে শুরু করেন তিনি লিস্ট-এ ক্রিকেটের পথচলা। এই সংস্করণে ২৬ ম্যাচে দুটি করে সেঞ্চুরি ও ফিফটিতে তার রান ৬৬২, গড় ৪৭.২৮। বাঁহাতি স্পিনে ৩৯.২০ গড়ে উইকেট নিয়েছেন ২৪টি।

দুই মাস পর ডিসেম্বরে পা রাখেন তিনি প্রথম শ্রেণির ক্রিকেটে। সাদা পোশাকে ১৮ ম্যাচে ৪১.৬৪ গড়ে এক সেঞ্চুরি ও ৭ ফিফটিতে করেন ১ হাজার ৪১ রান। নামের পাশে উইকেট ৫৭টি, গড় ১৯.৪৭।

২০১৯ সালের ফেব্রম্নয়ারিতে টি২০ ক্যারিয়ার শুরু করে এখন পর্যন্ত খেলেছেন ৫৬ ম্যাচ। যেখানে রান ৫১২, ফিফটি একটি, উইকেট আছে ৩৯টি। আইপিএলে গত দুই মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের নিয়মিত সদস্য ছিলেন তিনি। হারারে স্পোর্টস ক্লাব মাঠে আজ প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে ভারত। একই মাঠে পরের দুই ম্যাচ হবে ২০ ও ২২ আগস্ট।

মৃতু্যর হুমকি পাচ্ছেন আনাসন

ম ক্রীড়া ডেস্ক

মাঠের বিষয় এখন আর স্রেফ মাঠে নেই। ডারউইন নুনেজ ও ইওয়াখিম আনাসনের মধ্যে ধাক্কাধাক্কি এবং নুনেজের লাল কার্ড পাওয়ার ঘটনা গড়িয়েছে অনেক দূর। লিভারপুল সমর্থকরা তো বেজায় ক্ষেপেছেন ক্রিস্টাল প্যালেসের ডিফেন্ডারের ওপর। উত্তপ্ত পরিস্থিতির মধ্যে আনাসন জানিয়েছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে ও তার পরিবারকে দেওয়া হচ্ছে মৃতু্যর হুমকি!

অ্যানফিল্ডে সোমবার প্যালেসের বিপক্ষে ১-১ ড্র করে লিভারপুল। ৫৬তম মিনিটে লাল কার্ড দেখেন নুনেজ। ওই কান্ডের শুরুতে ভূমিকা ছিল আনাসনের। ডেনমার্কের এই ডিফেন্ডারই আগে ধাক্কা মেরে উস্কে দিয়েছিলেন নুনেজকে। মেজাজ ধরে রাখতে পারেননি লিভারপুলের ফরোয়ার্ড; তিনিও পাল্টা ঢুস মেরে বসেন।

আনাসন বলছেন, সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে ক্ষুব্ধ লিভারপুল ভক্তদের থেকে অনেক অপমানজনক বার্তা পেয়েছেন তিনি। যার মধ্যে রয়েছে মৃতু্যর হুমকিও। এমন কিছু বার্তার স্ক্রিনশট পোস্ট করে ইন্সটাগ্রাম ও প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণও করেছেন তিনি, 'গত রাতে প্রায় তিন-চারশ' বার্তা পেয়েছি। বুঝতি পারছি আপনারা একটি দলকে সমর্থন করেন।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে