আক্ষেপ নিয়ে ক্রিকেটকে বিদায় ও'ব্রায়েনের

আক্ষেপ নিয়ে ক্রিকেটকে বিদায় ও'ব্রায়েনের

ওয়ানডে ক্রিকেটের পাঠ এক বছর আগেই চুকিয়ে ফেলেছেন কেভিন ও'ব্রায়েন। আয়ারল্যান্ডের হয়ে তিনি খেলে যাচ্ছিলেন কেবল টি২০। পাখির চোখ করেছিলেন এ বছরের টি২০ বিশ্বকাপকে। কিন্তু লম্বা সময় ধরে যে দলেই জায়গা হচ্ছে না! হতাশা নিয়েই তাই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন এই আইরিশ অলরাউন্ডার।

সামাজিক যোগাযোগমাধ্যমে মঙ্গলবার অবসরের কথা জানান ও'ব্রায়েন। আগামী অক্টোবর-নভেম্বরে টি২০ এর বৈশ্বিক আসরে খেলতে না পারার হাহাকার ফুটে ওঠে ৩৮ বছর বয়সি ক্রিকেটারের কথায়, 'দেশের হয়ে ১৬ বছরে ৩৮৯ ম্যাচ খেলার পর আজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আশায় ছিলাম, অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ দিয়ে ক্যারিয়ারের ইতি টানব। কিন্তু গত বিশ্বকাপের পর আইরিশ দলে জায়গাই হচ্ছে না। আমার মনে হয়, নির্বাচক ও ম্যানেজমেন্ট অন্যভাবে চিন্তা করছে।'

সংযুক্ত আরব আমিরাতে সবশেষ টি২০ বিশ্বকাপে খেলেছিলেন ও' ব্রায়েন। কিন্তু নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি অভিজ্ঞ এই ক্রিকেটার। তিন ইনিংসে তার রান যথাক্রমে ৯, ৫ ও ২৫। শ্রীলংকা ও নামিবিয়ার বিপক্ষে হেরে আয়ারল্যান্ডও উঠতে পারেনি সুপার টুয়েলভে। গত অক্টোবরে নামিবিয়ার বিপক্ষে বিশ্বকাপের ওই ম্যাচের পর আর আইরিশদের হয়ে মাঠে নামার সুযোগ পাননি ও'ব্রায়েন। শেষটা ভালো না হলেও আয়ারল্যান্ডের দারুণ সব অর্জনের সাক্ষী তিনি, এর অনেকগুলোর রচনা তার হাত ধরেই। আইরিশ ক্রিকেটে তিনি মহানায়ক।

আয়ারল্যান্ডের অনেক জয়ের নায়ক তিনি। নামের পাশে জ্বল জ্বল করছে বেশ কিছু রেকর্ড। তার ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন ২০১১ ওয়ানডে বিশ্বকাপে ৬৩ বলে খেলা ১১৩ রানের ইনিংস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে