শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পর্তুগাল দলে রোনালদো

ক্রীড়া ডেস্ক
  ১৯ মার্চ ২০২৩, ০০:০০
ক্রিশ্চিয়ান রোনালদো

ইউরোপ ছেড়ে মধ্যপ্রাচ্যে পাড়ি জমালেও ক্রিশ্চিয়ানো রোনালদোর শূন্যতা পূরণ করার কেউ নেই। সেটা ভালোভাবে জানা আছে পর্তুগালের নতুন কোচ রবার্তো মার্তিনেজের। বিশ্বকাপের নকআউটে ফার্নান্দো সান্তোসের দলে উপেক্ষিত এই ফরোয়ার্ডকে রেখে ইউরো বাছাইয়ের জন্য দল ঘোষণা করেছেন তিনি।

গত বছর কাতার বিশ্বকাপের দলে থাকা কেবল দুজনকে রেখেছেন মার্তিনেজ। তাদের একজন রোনালদো। আর অপরজন হলেন পেপে। ২৩ মার্চ লিচটেনস্টেইন ও তিন দিন পর লুক্সেমবার্গের বিপক্ষে পর্তুগালের ২৬ জনের দলের নেতৃত্বেও আছেন সিআরসেভেন। বয়সের বিবেচনায় গত বিশ্বকাপের পর থেকে কিছুটা অনিশ্চয়তায় ছিল জাতীয় দলে রোনালদো ও পেপের ভবিষ্যৎ। তবে দুই অভিজ্ঞ খেলোয়াড়কে রেখেই সাজানো হয়েছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের পর্তুগাল দল।

পর্তুগালের কোচ হওয়ার পর শুক্রবার রাতে প্রথমবারের মতো দল ঘোষণা করেছেন মার্টিনেজ। স্প্যানিশ এই কোচের ২৬ সদস্যের দলে সেই অর্থে নেই কোনো চমক। মার্তিনেজের পূর্বসূরি সান্তোস বিশ্বকাপে পর্তুগালের শেষ দুই ম্যাচে বেঞ্চে বসিয়ে রাখেন রোনালদোকে। নকআউটে তারা কোনো গোল করতে পারেনি এবং মরক্কোর কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নেয় পর্তুগিজরা। তাদের বিদায়ের পর রোনালদোকে না রাখার সিদ্ধান্তের কারণে সমালোচিত হন সান্তোস এবং চাকরিও হারান।

লিভারপুল ফরোয়ার্ড ডিওগো জোতা ইনজুরির কারণে বিশ্বকাপে খেলতে পারেননি। তাকে ফেরানো হয়েছে। দলে জায়গা পেতে তার লড়াই হবে জোয়াও ফেলিক্সের সঙ্গে।

পর্তুগাল দল : দিয়াগো কস্তা, জোসে সা, রুই প্যাট্রিসিও, দিয়াগো দালট, জোয়াও কানসেলো, দানিলো পেরেইরা, নুনো মেন্দেস, পেপে, রুবেন দিয়াস, আন্তোনিও সিলভা, গনসালো ইনাসিও, দিয়াগো লিয়েতে, রাফায়েল গুয়েরেইরো, জোয়াও পালহিনহা, রুবেন নেভেস, ম্যাথুস নুনেস, বার্নার্ডো সিলভা, ব্রম্ননো ফার্নন্দেস, জোয়াও মারিও, ওতাভিও মন্তেরিও, ভিতিনহা, ক্রিশ্চিয়ানো রোনালদো, গনসালো রামোস, জোয়াও ফেলিক্স, রাফায়েল লিয়াও ও দিয়াগো জোটা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে