শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আইপিএলে মুস্তাফিজের ম্যাচ না পাওয়ার কারণ জানালেন সৌরভ

ক্রীড়া ডেস্ক
  ১১ এপ্রিল ২০২৩, ০০:০০
মুস্তাফিজুর রহমান (বাঁয়ে) এবং সৌরভ গাঙ্গুলী

'মুস্তাফিজ ভালো বোলার, তবে তার ফিল্ডিং ডিরেকশনে ঘাটতি আছে।' এমন মন্তব্য করেছেন দিলিস্ন ক্যাপিটালসের মেন্টর সৌরভ গাঙ্গুলি। মুস্তাফিজকে নেক্সট লেভেলে যেতে হলে তার একজন প্রাইভেট কোচ জরুরি বলেও মন্তব্য করেন সাবেক ভারত অধিনায়ক।

মুস্তাফিজকে আইপিএল খেলাতে প্রাইভেট জেটে করে ভারত নিয়ে গেছে দিলিস্ন ক্যাপিটালস। ফ্র্যাঞ্চাইজটির এমন হাবভাব দেখে মনে হয়েছিল ফিজকে এবার বাড়তি গুরুত্ব দেবে তারা। তবে বাস্তবতা বলছে ভিন্ন কথা। দিলিস্ন লাল-সবুজ পেসারকে রেখেছে শুধু ওদেও ফেসবুক পোস্টেই!

আইপিএলে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি ডেভিড ওয়ার্নারের দল। তারপরও মুস্তাফিজ উপেক্ষিত। তার কাজ বলতে আপাতত নেটে বোলিং। দলে তার পজিশনে খেলা আনরিখ নর্কিয়া যে খুব ভালো করছে তাও না! এরপরও কোনো জায়গা পাচ্ছেন না মুস্তাফিজ, কারণটা জানালেন ফ্র্যাঞ্চাইজির মেন্টর সৌরভ গাঙ্গুলি।

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বলেন, 'মুস্তাফিজের ফিল্ডিং ডিরেকশনে ঘাটতি আছে। কারণ প্রায় সময়ই দেখা যায় ওর বলে খোঁচা মেরে চার হচ্ছে, ক্যাচ মিস হচ্ছে, এক রানের জায়গায় দুই রান হচ্ছে। কিন্তু ঠিক জায়গায় ফিল্ডিং সাজানো থাকলে এমনটা হতো না। এই দিক দিয়ে তাকে উন্নতি করতেই হবে।'

সম্প্রতি ফর্ম ভালো নেই মুস্তাফিজের। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে তার ওপর নজর রেখেছিল দিলিস্নর নীতিনির্ধারকরা। বাঁহাতি পেসারের কপাল পোড়ার আপাতত কারণ এটাই। তবে শুধু আইপিএল নয়, ভবিষ্যৎ বিবেচনায় মুস্তাফিজের জন্য পরামর্শ রেখেছেন টিম ইন্ডিয়ার রূপকার।

দিলিস্ন ক্যাপিটালসের মেন্টর সৌরভ গাঙ্গুলি বলেন, 'মুস্তাফিজ দারুণ বল করে। তবে আমি মনে করি, ওর একজন প্রাইভেট কোচ দরকার। যে প্রতিনিয়ত ভুলগুলো শুধরে দিয়ে ওকে পরিণত করতে পারবে। আশা করি, সে ভবিষ্যতে আরও উন্নতি করবে।'

গত কয়েকটি আসর ধরে মুস্তাফিজ মোটামুটি নিয়মিত মুখ আইপিএলে। তবে প্রথম আসরের সঙ্গে তুলনায় দিনে দিনে তার ধার ও ভার কমেছে দুটোই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে