রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আবাহনীকে প্রথম হারের স্বাদ দিলেন তাওহিদ হৃদয়

ক্রীড়া প্রতিবেদক
  ১১ এপ্রিল ২০২৩, ০০:০০

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এবার যেন উড়ছিল আবাহনী লিমিটেড। প্রথম আট ম্যাচেই টানা আট জয়। তবে অবশেষে তাদের মাটিতে নামিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। টানা আট ম্যাচ জয়ের পর অবশেষে হেরেছে আবাহনী লিমিটেড। বাংলাদেশ জাতীয় দলের ব্যাটার তাওহিদ হৃদয় ও অভিজ্ঞ তাইবুর রহমানের ব্যাটে আবাহনীকে হারের স্বাদ উপহার দেয় গতবারের চ্যাম্পিয়নরা।

সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আবাহনীকে চার উইকেটে হারিয়েছে শেখ জামাল। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ ওভারে ২৫০ রান করে আবাহনী। জবাবে ৫ বল বাকি থাকতে জয়ের বন্দরে নোঙ্গর করে নুরুল হাসান সোহানের দল। হারলেও এখনো শীর্ষেই রয়েছে আবাহনী। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট তাদের। সমান ম্যাচে তাদের সমান পয়েন্ট শেখ জামালেরও। তবে রানরেটে পিছিয়ে দলটি। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিজেন্ড অব রূপগঞ্জ। টস জিতে ব্যাটিংয়ে মোহাম্মদ নাঈম শেখ ও জাকের আলী অনিকের ফিফটিতে মাঝারি পুঁজি পায় আবাহনী। মৃতু্যঞ্জয়ের শিকার হওয়ার আগে ১১৯ বলে দলের পক্ষে স্বচ্ছ ৭৯ রানের ইনিংস খেলেন জাকের। ৪৬ বলে সাতটি চার ও দুটি ছক্কায় ৫৮ রান করেন নাঈম। নাজমুল হোসেন শান্ত করেন ২১ রান। শেখ জামালের পক্ষে ৩৯ রানের খরচায় তিনটি উইকেট নেন আরিফ আহমেদ। মৃতু্যঞ্জয় দুটি উইকেট পেলেও ছিলেন বেশ খরুচে। ৬৯ রান দেন তিনি। ৫৩ রান খরচ করে দুটি উইকেট এবাদত হোসেনের।

জবাবে হৃদয় ও তাইবুবের তৃতীয় উইকেট জুটিতে ৯৮ রানই জয়ের ভিত পেয়ে যায় শেখ জামাল। দুই ব্যাটারই পান ফিফটি। ৭৭ বলে পাঁচটি চার ও একটি ছক্কায় ৭২ রান করেন হৃদয়। ১০০ বলে চারটি চারের সাহায্যে ৬৩ রান করেন তাইবুর। এ ছাড়া সাইফ হাসান ৩৯ ও ফজলে মাহমুদ ৩৮ রান করেন। আবাহনীর পক্ষে দুটি করে উইকেট নেন রাকিবুল ইসলাম ও দানিশ আজিজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে