শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বার্সেলোনাকে রুখে দিল জিরোনা

ক্রীড়া ডেস্ক
  ১২ এপ্রিল ২০২৩, ০০:০০
স্প্যানিশ লা লিগায় সোমবার জিরোনার বিপক্ষে একাধিক আক্রমণ করেও গোল না পাওয়ায় ভীষণ হতাশ বার্সেলোনার পোলিশ স্ট্রাইকার রবার্তো লেভানদোভস্কি -ওয়েবসাইট

নিজেদের ঘরের মাঠ নু্য ক্যাম্প। চিরচেনা এই আঙিনাতেই গত বুধবার কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে ৪ গোল খেয়ে প্রতিযোগিতাটি থেকে বিদায় নেয় বার্সেলোনা। এবার তারা ঘরের মাঠে হারাতে পারল না জিরোনাকেও। স্প্যানিশ লা লিগায় সোমবার রাতে পয়েন্ট তালিকার ১১ নম্বর দল জিরোনার সঙ্গে গোলশূন্য ড্র করেছে জাভি হার্নান্দেজের দল বার্সেলোনা।

গত শনিবার ভিয়ারিয়ালের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হারে বার্সেলোনার সামনে সুযোগ ছিল ১৫ পয়েন্টে এগিয়ে যাওয়ার। সেই সুযোগ হেলায় হারিয়েছে তারা। এদিন এই ড্রয়েল ফলে ২৮ ম্যাচ থেকে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল। আর ১১ নম্বরে থাকা জিরোনার পয়েন্ট সমান ম্যাচে ৩৫।

ভিয়ারিয়ালের কাছে রিয়াল মাদিদের হারের পর জিতে পয়েন্ট ব্যবধান পনেরোতে বাড়ানোর সুযোগ ছিল বার্সেলোনার সামনে। কিন্তু পয়েন্ট হারিয়ে হোঁচট খেল তারা টেবিলের মধ্যভাগে থাকা প্রতিপক্ষের সঙ্গে। যদিও নিজেদের ঘরে মাঠে জয়ে ফেরার লড়াইয়ে পঞ্চম মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। প্রতিপক্ষের ভুলে বল পেয়ে আনসু ফাতি বক্সে ঢুকে পাস দেন রবার্তো লেভানদোভস্কিকে। পোলিশ স্ট্রাইকারের ডান পায়ের শটে বল ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। দুই মিনিট পর এই তারকার হেডও বাইরে দিয়ে যায়।

আর নবম মিনিটে নিজেদের ভুলে গোল প্রায় খেতে বসেছিল জিরোনা। তাদের ডিফেন্ডার সান্তিয়াগো বুয়েনো ব্যাক পাস দেন গোলরক্ষক পাওলো দিনোর উদ্দেশ্যে, কিন্তু তিনি ততক্ষণে অনেকটা এগিয়ে আসেন পোস্ট ছেড়ে। পরে দারুণ ক্ষিপ্রতায় পেছনে ফিরে শেষ মুহূর্তে স্স্নাইডে দলকে বিপদমুক্ত করেন আর্জেন্টাইন গোলরক্ষক। ম্যাচের ৩৬ মিনিটে আরেকটি সুযোগ পায় বার্সেলোনা। দুরূহ কোণ থেকে রাফিনহার প্রচেষ্টা কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক।

আর ওই কর্নার থেকে রোনালদো আরাউহোর ক্লিকে জালে যাচ্ছিল বল। এবারও দারুণভাবে ফিরিয়ে দেন গোলরক্ষক। বল গোললাইন পেরিয়ে গিয়েছে ভেবে আবেদন করে বার্সেলোনার খেলোয়াড়রা। রিূপস্ন দেখে ধারাভাষ্যকারও বলছিলেন, হয়তো গোল হতে পারে। লা লিগায় গোললাইন টেকনোলোজি নেই। ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি। দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি সুযোগ আসে বার্সেলোনার সামনে। রাফিনিয়ার ফ্রি-কিকে এরিক গার্সিয়ার হেড লক্ষ্যে থাকেনি।

৫৬তম মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন জিরোনার কাস্তিয়ানো। সতীর্থের থ্রম্ন বল ধরে এগিয়ে যান তিনি। তার সামনে একমাত্র বাধা গোলরক্ষক, কিন্তু বল বাইরে মারেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ম্যাচের ৭৮ মিনিটে সুযোগ পান লেভানদোভস্কি। সার্জিও বুসকেটসের থ্রম্ন বল বক্সে পান তিনি। সেখানে তাকে রুখে দেন জিরোনার ডিফেন্ডাররা। পাঁচ মিনিট যোগ করা সময়ের চতুর্থ মিনিটে আরেকবার বার্সার সামনে বাধার দেয়াল হয়ে দাঁড়ান জিরোনার গোলরক্ষক। কর্নারে গাভির হেডে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে বাইরে পাঠান তিনি। একেবারে শেষ মুহূর্তে লেভানদোভস্কির ব্যাকহিল ফ্লিক রক্ষণে প্রতিহত হলে পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে