মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

সাফের প্রাথমিক দলে মোরসালিন ও সাজ্জাদ

ক্রীড়া প্রতিবেদক
  ০১ জুন ২০২৩, ০০:০০
সাফের প্রাথমিক দলে মোরসালিন ও সাজ্জাদ

সময়টা দারুণ যাচ্ছে বসুন্ধরা কিংসের ফুটবলার শেখ মোরসালিনের। ঘরোয়া ফুটবলে তার সাম্প্রতিক পারফরম্যান্স প্রশংসা পাচ্ছে দীর্ঘদিন ধরেই। অবশেষে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে জায়গা করে নিলেন এই ফুটবলার। আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে কোচ হাভিয়ের ক্যাবরেরা ৩৫ সদস্যের প্রাথমিক দলে ডেকেছেন। আর এই দলে নতুন করে মোরসালিনের সঙ্গে ডেকেছেন সাজ্জাদ হোসেনকেও। এই দুই ফুটবলারকেই অনেক দিন ধরে নজরে রেখেছিলেন জাতীয় দলের কোচ। ফরোয়ার্ড মতিন মিয়া ও সাদউদ্দিন চোট নিয়ে আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের প্রাথমিক দল থেকে ছিটকে যাওয়ায় সুযোগ মিলল তাদের।

এবারের মৌসুমে বসুন্ধরা কিংসের জার্সিতে দুর্দান্ত খেলছেন মোরসালিন। তার দল হয়েছে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন। প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন এই মিডফিল্ডার। অন্যদিকে সদ্য ফেডারেশন কাপ জয়ী মোহামেডান স্পোর্টিং ক্লাবের আক্রমণভাগে খেলেন সাজ্জাদ। গত বছর সেপ্টেম্বরে নেপালের বিপক্ষে বাংলাদেশের জার্সিতে একমাত্র গোলও করেন তিনি। ম্যাচটি ৩-১ গোলে হেরে যায় বাংলাদেশ।

জাতীয় দলের ম্যানেজার আমের খান স্কোয়াডে এই পরিবর্তনের কথা নিশ্চিত করেছেন, 'সাদ ও মতিনের জায়গায় নেওয়া হয়েছে মোরসালিন ও সাজ্জাদকে।'

ক্লাবের হয়ে অনুশীলন করতে গিয়ে চোট পান সাদ। গত সপ্তাহে তার অস্ত্রোপচার করা হয়। আর হাঁটুর ইনজুরিতে আক্রান্ত ফরোয়ার্ড মতিন। এবারের সাফ চ্যাম্পিয়নশিপ হবে ভারতের বেঙ্গালুরুতে, পর্দা উঠবে ২১ জুন। এর প্রায় তিন সপ্তাহ আগে ৪ জুন থেকে ঢাকায় প্রস্তুতি শুরু হবে বাংলাদেশের। ১৫ জুন কম্বোডিয়ায় গিয়ে তাদের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে। তারপর নমপেন থেকে বেঙ্গালুরু যাবে বাংলাদেশ। আসন্ন দক্ষিণ এশিয়ান প্রতিযোগিতায় আমন্ত্রিত দল হিসেবে খেলছে কুয়েত ও লেবানন। গত ১৩ মে এই টুর্নামেন্টের জন্য ৩৫ জনের দল ঘোষণা করেছিল বাফুফে।

টুর্নামেন্টে প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে 'বি' গ্রম্নপের প্রতিপক্ষ লেবাননের সঙ্গে। ২২ জুন এশিয়ার অন্যতম শক্তিশালী দলটির বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজ জার্সিধারীরা। এ ছাড়া ২৫ জুন মালদ্বীপ ও ২৮ জুন ভুটানের বিপক্ষে খেলবেন জামাল ভূঁইয়ারা। 

বাংলাদেশ দল

গোলকিপার : আনিসুর রহমান জিকো, মিতুল মারমা, শহিদুল আলম ও শ্রাবণ। ডিফেন্ডার : কাজী তারিক রায়হান, ইয়াসিন আরাফাত, রিমন হোসেন, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, ইশা ফয়সাল, মেহেদী হাসান মিঠু, রহমত মিয়া, মুরাদ হোসেন ও আলমগীর মোলস্না। মিডফিল্ডার : মাশুক মিয়া জনি, সোহেল রানা, মজিবুর রহমান জনি, সোহেল রানা, শাহরিয়ার ইমন, রবিউল হাসান, জামাল ভূঁইয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, আবু সাইদ, মোহাম্মদ হৃদয়, শেখ মোরসালিন ও মেহেদী হাসান রয়েল। ফরোয়ার্ড : রাকিব হোসেন, সুমন রেজা, সাজ্জাদ হোসেন, ফয়সাল আহমেদ ফাহিম, এলিটা কিংসলে, মোহাম্মদ ইব্রাহিম, রফিকুল ইসলাম ও আমিনুর রহমান সজীব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে