শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সাফের দলে জায়গা হলো না এলিটার

ক্রীড়া প্রতিবেদক
  ১০ জুন ২০২৩, ০০:০০
বাংলাদেশ ফুটবল দলের আলোচিত ফরোয়ার্ড এলিটা কিংসলে -ফাইল ফটো

'দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ' খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হতে যাচ্ছে আগামী ২১ জুন থেকে। ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের আসরটি বাংলাদেশ দলের জন্য আরও বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে। কারণ এবার এশিয়ার বাইরে থেকে অংশ নিতে যাচ্ছে দু'টি দল। এরা হলো কুয়েত ও লেবানন। টুর্নামেন্টকে সামনে রেখে শুক্রবার ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আলোচিত ফরোয়ার্ড এলিটা কিংসলের জায়গা হয়নি সাফের দলে।

এছাড়াও ২৩ সদস্যের দলে রাখা হয়নি শাহরিয়ার ইমন, সাজ্জাদ হোসেন, টুটুল হোসেন বাদশা, রিমন হোসেন, মাশুক মিয়া জনি ও মেহেদী হাসান শ্রাবণকে। চোট ও পারফরম্যান্স বিবেচনায় ৭ জনকে রাখা হয়নি চূড়ান্ত দলে। প্রথমবারের মতো লাল-সবুজ দলে জায়গা করে নিয়েছেন শেখ মোরসালিন, আলমগীর ও

রফিকুল ইসলাম। 

গত ১৩ মে ৩৫ জনের দল ঘোষণা করেছিল বাফুফে। গত শনিবার তা আরও ছোট করা হয়। পাঁচজনকে বাদ দিয়ে ৩০ জনের দল নিয়ে শুরু হয়েছিল নতুন ক্যাম্প। টুর্নামেন্টে প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে 'বি' গ্রম্নপের প্রতিপক্ষ লেবাননের সঙ্গে। ২২ জুন এশিয়ার অন্যতম শক্তিশালী দলটির বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজ জার্সিধারীরা। এছাড়া ২৫ জুন মালদ্বীপ ও ২৮ জুন ভুটানের বিপক্ষে খেলবেন জামাল ভূঁইয়ারা। এর আগে ১৫ জুন কম্বোডিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলে বেঙ্গালুরু যাবে দল।

বাংলাদেশের স্কোয়াড- আনিসুর রহমান জিকো, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, কাজী তারিক রায়হান, সোহেল রানা, রাকিব হোসেন, সুমন রেজা, শেখ মোরছালিন, শহিদুল আলম, ফয়সাল আহমেদ ফাহিম,  রহমত মিয়া, মো. সোহেল রানা, আলমগীর মোলস্না, মোহাম্মদ হৃদয়, জামাল ভূঁইয়া, মোহাম্মদ ইব্রাহিম, মেহেদী হাসান মিঠু, রবিউল হাসান, ইশা ফয়সাল, আমিনুর রহমান সজীব, মজিবুর রহমান জনি, মিতুল মারমা, রফিকুল ইসলাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে