মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

প্রথমবার ফাইনালে ইতালি, দশ বছর পর উরুগুয়ে

ক্রীড়া ডেস্ক
  ১০ জুন ২০২৩, ০০:০০
প্রথমবার ফাইনালে ইতালি, দশ বছর পর উরুগুয়ে

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ইতালি ও উরুগুয়ে। বৃহস্পতিবার অনুষ্ঠিত সেমিফাইনালে ইসরাইলকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে নাম লেখায় উরুগুয়ে। এর আগে তারা ১৯৯৭ ও ২০১৩ সালে ফাইনাল খেলেছিল।

অপর সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ইতালি। এবারই প্রথম অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে নাম লেখাল ইতালির যুবারা। এর আগে ২০১৭ ও ২০১৯ সালে তারা সেমিফাইনাল খেলেছিল। একবার তৃতীয় ও একবার হয়েছিল চতুর্থ।

অবশ্য দুটি দলের সামনেই প্রথম শিরোপা জয়ের হাতছানি। উরুগুয়ে ১৯৯৭ সালে আর্জেন্টিনার কাছে ও ২০১৩ সালে ফ্রান্সের কাছে হেরে শিরোপা হাতছাড়া করেছিল। এবার যে দলই জিতুক, নতুন চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ।

সেমিফাইনালে উরুগুয়ের হয়ে ম্যাচের ৬১ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন অ্যান্ডারসন দুয়ার্তে। বাকি সময় এই গোলটি আর শোধ দিতে পারেনি ইসরাইলের যুবারা।

অন্যদিকে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচের ১৪ মিনিটেই লিড নেয় ইতালি। এ সময় সিজার কাসাদি গোল করে এগিয়ে নেন দলকে। তবে ইতালির যুবাদের বেশিক্ষণ এগিয়ে থাকতে দেয়নি কোরিয়ার যুবারা। ম্যাচের ২৩ মিনিটে কোরিয়ার লি সিউং-ওন পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে ম্যাচ চলে ৮৫ মিনিট পর্যন্ত। ৮৬ মিনিটের মাথায় ইতালির সিমিওনি পাফুন্দি গোল করে জয় নিশ্চিত করেন। নিশ্চিত করেন দলের প্রথম ফাইনাল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে