রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী ওয়ানডে স্কোয়াড ঘোষণা আফগানিস্তানের

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ জুন ২০২৩, ০০:০০

কোনো প্রতিদ্বন্দ্বিতা করতে না পারায় ঢাকা টেস্ট এক দিন আগেই হেরেছে আফগানিস্তান। প্রতিদ্বন্দ্বিতা হলে দুই দলের মধ্যকার টেস্ট গতকাল পঞ্চম দিনেও গড়াত। শতাব্দীর সেরা টেস্ট পরাজয়ের (৫৪৬ রানের) তিক্ত স্বাদ পেতে হয়েছে আফগানদের। তাইতো শক্তিশালী ওয়ানডে দল বাছাই করে নিতে কোনো 'যদি-কিন্তু' চিন্তা করেনি অতিথিরা। ঈদের পর দুই দল চট্টগ্রামে তিন ওয়ানডে খেলবে। সেজন?্য গতকাল নিজেদের ১৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান।

টেস্ট সিরিজে না খেলা রশিদ খান ওয়ানডে দলে ফিরেছেন। এছাড়া মোহাম্মদ নবী, রহমানউলস্নাহ গুরবাজ, মুজিব উর রহমানদের নিয়ে তৈরি করা হয়েছে তাদের স্কোয়াড। চোটের কারণে রশিদ খান শ্রীলংকাতে দুই ওয়ানডে খেলতে পারেননি। এরপর ঢাকা টেস্ট থেকে নিজেকে সরিয়ে নেন। শেষ ওয়ানডেতে খেললেও ৪ ওভারের বেশি বোলিং করেননি। তবে তারকা এই লেগস্পিনার এখন পুরোপুরি ফিট। মাঠে নামার জন?্য প্রস্তুতও।

আফগানিস্তান ক্রিকেট দল আজ সোমবার বাংলাদেশ ত?্যাগ করবে। ঈদের পর পহেলা জুলাই ওয়ানডে ও টি২০ খেলতে আবার ঢাকায় আসবে। চট্টগ্রামে ৫ জুলাই শুরু হবে প্রথম ওয়ানডে। ৮ ও ১১ জুলাই বন্দরনগরীতেই যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

এরপর সিলেটে দুটি টি২০ ম্যাচ খেলে সফর শেষ করবে আফগানিস্তান দল। ২০২২ সালেও চট্টগ্রামে তিন ওয়ানডে খেলেছিল দুই দল। প্রথম দুই ওয়ানডে হারের পর তৃতীয় ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়ায় আফগানিস্তান। এবারের ফল কেমন হয় সেটাই দেখার।

আফগানিস্তান ওয়ানডে স্কোয়াড: রহমানউলস্নাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, হাশমতউলস্নাহ শহীদি (অধিনায়ক), নজিবুলস্নাহ জাদরান, মোহাম্মদ নবী, শহীদুলস্নাহ কামাল, ইকরাম আলীখিল, রশিদ খান, আজমতউলস্নাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, জিয়া আকবর, ইজাহারুল হক নাভিদ, আবদুল রহমান, ওয়াফাদার মোমান্দ, সালিম শাফি ও সাঈদ আহমেদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে