সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দীর্ঘদিন ধরে ট্রফি নেই, বিমুখ হচ্ছে পৃষ্ঠপোষকরা

ক্রীড়া ডেস্ক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০

দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক কোনো ট্রফি নেই ভারতীয় দলের কেবিনেটে। শেষ ২০১৩ সালে ইংল্যান্ডকে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ম্যান ইন বস্নুজরা। এরপর কেটে গেল দীর্ঘ সময়। কিন্তু আইসিসির কোনো ইভেন্টে শিরোপার স্বাদ পায়নি

বিরাট-রোহিতরা।

ভারতীয় দলের বড় শক্তি দেশটির সমর্থকরা। কিন্তু দীর্ঘদিন জাতীয় দলের কোনো সাফল্য না থাকায় মুখ ফিরিয়ে নিতে শুরু করেছে ভারতীয় সাপোর্টাররা। আর ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়ার কাছে হেরে আরও একবার সমর্থকদের হতাশ করেছে রোহিত শর্মার দল।

আন্তর্জাতিক ইভেন্টে ভারতীয় দলের ব্যর্থতার প্রভাব পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সম্প্রচার স্বত্বে। গেল কয়েক বছর সম্প্রচারিত হওয়া ম্যাচগুলোতে উলেস্নখযোগ্য হারে কমেছে দর্শকের সংখ্যা। তাতে ভারতীয় ক্রিকেট বোর্ডের থেকে মুখ ফিরিয়ে নিতে শুরু করেছে পৃষ্ঠপোষকরা।

সম্প্রতি ভারতীয় দলের প্রধান পৃষ্ঠপোষক থেকে সরে দাঁড়িয়েছে টেলিকম কোম্পানি বাইজুস। মেয়াদ শেষ হওয়ার আগেই চুক্তিতে ইতি টানতে চায় সংস্থাটি। এরপর থেকে রোহিত-বিরাটদের জন্য নতুন স্পন্সরের খোঁজে নামে বিসিসিআই। বাইজুসের আগে রোহিতদের স্পন্সর ছিল একটি চীনা ফোন কোম্পানি। তারাও চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে সরে দাঁড়ায়।

পৃষ্ঠপোষকদের এভাবে চলে যাওয়ায় বেশ চাপে পড়েছে ভারতীয় বোর্ড। তাই ভারতীয় জাতীয় দলের মূল স্পন্সরের ভিত্তিমূল্য কমিয়ে এনেছে বিসিসিআই। পূর্বের চেয়ে কমিয়ে ৩৫০ কোটি রূপিতে নামিয়ে এনেছে বিসিসিআই।

এর আগে ভারতে অনুষ্ঠিত হওয়া ম্যাচের জন্য বিসিসিআইকে ৫ কোটি রুপি দিতে হতো পৃষ্ঠপোষকদের। তা কমিয়ে ৩ কোটি রুপিতে এনেছে ভারত বোর্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে