রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে আর্জেন্টিনায় জামাল

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ আগস্ট ২০২৩, ০০:০০

বেশ কয়েক মাস ধরেই গুঞ্জন চলছিল জামাল ভূঁইয়ার আর্জেন্টাইন ক্লাব সোল দে মাইয়োতে যোগ দেওয়ার ব্যাপারে। যদিও জামাল নিজে গুঞ্জন উড়িয়ে দিয়েছিলেন। এবার হয়তো আর্জেন্টিনার ক্লাবে খেলার জন্যই মঙ্গলবার (১৫ আগস্ট) মেসিদের দেশে পা রেখেছেন তিনি। আর্জেন্টিনায় যাওয়ার পর জামাল ঘুরে দেখেছেন দেশটির ফুটবল ফেডারেশন ভবন।

সোল দে মাইয়োতে জামাল যোগ দিয়েছেন, এমন তথ্য বাংলাদেশ অধিনায়ক এখনো প্রকাশ করেননি। তবে ধারনা তো করেই নেওয়া যায়, সোল দে মায়োর সঙ্গেই চুক্তি করেছেন তিনি। নাহলে কি আর বলতেন, 'বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে আর্জেন্টিনায়' তিনি?

বুধবার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন জামাল। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সামনে দাঁড়ানো অবস্থার ছবি শেয়ার করে ওই স্ট্যাটাসে তিনি লেখেন, 'এখন আর্জেন্টিনায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সময়। আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ।'

সোল দে মাইয়ো আর্জেন্টিনার তৃতীয় স্তরের লিগ তোরনেয়ো ফেদারেল 'এ'র ক্লাব। সত্যি সত্যি এই ক্লাবের সঙ্গে চুক্তি করে থাকলে প্রথম বাংলাদেশি হিসেবে দেশটিতে খেলবেন জামাল। বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেললেও জামালের জন্ম ডেনমার্কে। তার বাব-মা বাংলাদেশি বংশোদ্ভূত ডেনিশ নাগরিক হওয়ায় লাল-সবুজের জার্সি গায়ে জড়ানোর সুযোগ পান জামাল। তিনি ডেনমার্কের শীর্ষ ক্লাব এফসি কোপেনহেগেনের যুবদলে খেলার পর দেশটির চতুর্থ শীর্ষ লিগের বেশ কয়েকটি ক্লাবে সিনিয়র পর্যায়ে খেলেছেন। এরপর বাংলাদেশের ফুটবলে শেখ জামাল ধানমন্ডির হয়ে বাংলাদেশের ফুটবলে আত্মপ্রকাশ করেন। সবশেষ সাইফ স্পোর্টিং থেকে শেখ রাসেলে যোগ দেন জামাল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে