শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

পিছিয়ে পড়েও জিতল ম্যানসিটি বার্সার গোল উৎসব

ক্রীড়া ডেস্ক
  ২১ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
পিছিয়ে পড়েও জিতল ম্যানসিটি বার্সার গোল উৎসব

গেলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম শিরোপা জিতে আক্ষেপ মিটিয়েছিল ম্যানচেস্টার সিটি। এবার তাদের শিরোপা ধরে রাখার মিশন। আর সেই চ্যালেঞ্জে মঙ্গলবার রাতে গ্রম্নপ পর্বের প্রথম ম্যাচের শুরুতে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ৩-১ গোলে বিধ্বস্ত করেছে ম্যানসিটি। একই সময়ে হওয়া রাতের আরেক ম্যাচে বার্সেলোনা তাদের ঘরের মাঠে অ্যান্টওয়ার্পকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে।

ম্যানসিটির ম্যাচটাও ছিল ঘরের মাঠ ইতিহাদে। শুরু থেকে দাপট দেখানোর পাশাপাশি সুযোগও তৈরি করেছিল ম্যানসিটি। কিন্তু ফিনিশিংয়ের অভাব আর নিজেদের সুযোগ হারানোর কারণে গোল পাচ্ছিল না। বিশেষ করে কয়েকটি সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারেননি আর্লিং হাল্যান্ড। উল্টো ম্যাচের প্রথমার্ধের ৪৫ মিনিটে তাদের জাল কাঁপিয়ে স্তব্ধ করে দিয়েছিল রেড স্টার বেলগ্রেড। বুকারির গোলে স্কোর হয়ে যায় ১-০।

বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় ম্যানসিটি। ৯০ সেকেন্ডের মাথায় চ্যাম্পিয়ন দলের মতো আক্রমণে ধার বাড়িয়ে দলকে সমতায় ফেরান জুলিয়ান আলভারেজ। ৪৭ মিনিটে আর্লিং হাল্যান্ডের ফিরতি পাস থেকে বল পেয়ে প্রতিপক্ষ গোলকিপারকে পরাস্ত করেছেন তিনি। ৬০ মিনিটে আর্জেন্টাইন তারকা করেন দ্বিতীয় গোল। তার দারুণ ফ্রি কিকটি পাঞ্চ করতে চেয়েছিলেন গোলকিপার ওমরিগস্নজার। দুর্ভাগ্য সেটি হালকা ছোঁয়া পেয়ে জড়িয়ে যায় জালে। ৭৩ মিনিটে রদ্রি তৃতীয় গোলটি করলে ম্যাচ থেকে ছিটকে যায় বেলগ্রেড।

সর্বশেষ দুই আসরে গ্রম্নপ পর্বে ছিটকে যাওয়া বার্সেলোনা অবশ্য অ্যান্টওয়ার্পকে পেয়ে ছেলেখেলা করেছে। ২৩ মিনিটের মধ্যে তুলে নেয় তিন গোল! ১১ মিনিটে শুরুর গোলটি করেছেন জোয়াও ফেলিক্স, ১৯ মিনিটে রবের্ত লেভানদোভস্কি। ২২ মিনিটে অবশ্য আত্মঘাতী গোলে স্কোর দাঁড়ায় ৩-০। বিরতির পর ৫৪ মিনিটে গাভি করেন চতুর্থ গোল। ৬৬ মিনিটে ফেলিক্স তার জোড়া গোলটি করলে পরে আর ব্যবধানে হেরফের করতে পারেনি অ্যান্টওয়ার্প।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে