বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সেনাবাহিনী নারী ফুটবল দলের যাত্রা শুরু

ক্রীড়া প্রতিবেদক
  ২১ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
সেনাবাহিনী নারী ফুটবল দলের যাত্রা শুরু

বাংলাদেশ সেনাবাহিনী নারী ফুটবল দল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সঙ্গে একটি প্রীতি ম্যাচের মধ্য দিয়ে মঙ্গলবার যাত্রা শুরু করেছে। আর্মি স্টেডিয়ামে প্রচুর দর্শকের উপস্থিতিতে বিকেএসপির বিপক্ষে পূর্ণিমার জোড়া গোলে তারা জিতেছে ২-০ ব্যবধানে। আর এই ম্যাচ দিয়েই দীর্ঘ প্রায় এক বছর পর আবারও ডাগআউটে ফিরেছেন বাংলাদেশের সাফ জয়ী কোচ গোলাম রব্বানী ছোটন। তবে জাতীয় দলে নয়, সেনাবাহিনীর নারী ফুটবল দলের হয়ে। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের পরিকল্পনা ও উদ্যোগে বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এই দলটি গঠিত হয়েছে। নেপালে সাফ চ্যাম্পিয়নশিপ জয়ের পর অনেক দিন খেলার বাইরে সাবিনারা। চ্যাম্পিয়নদের নিয়মিত খেলার মাঝে না রাখায় তাতে আলোচনা-সমালোচনা কম হয়নি। তার ওপর অপ্রত্যাশিতভাবে চাকরি ছেড়ে দিয়েছেন দলের কোচ গোলাম রব্বানী ছোটন। মাঝের কিছুদিন তাকে ডাগআউটে দেখা যায়নি যদিও। ঠিক এক বছর পর আবারও ডাগ আউটে ফিরেছেন তিনি। তবে জাতীয় দলে নয়, সেনাবাহিনীর নারী ফুটবল দলের হয়ে।

\হসেনাবাহিনী দল নিয়ে কোচ ছোটনের স্বপ্নটা অনেক বড়। এগিয়ে যেতে চান অনেক দূর। ম্যাচ শেষে সাবিনাদের সাবেক কোচ বলেছেন, 'অনেক দিন পর দর্শকদের উপস্থিতিতে ম্যাচে ডাগ আউটে ছিলাম। ভালোই লেগেছে। এর আগে আরও তিনটি ম্যাচ খেললেও সেভাবে আনুষ্ঠানিকতা ছিল না। আমার দল নিয়ে সব ম্যাচই জিতেছি। এই দলটির সামনের দিকে নারী ফুটবল লিগে খেলার কথা রয়েছে। সেই লক্ষ্য নিয়ে দলের কার্যক্রম চলছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে