শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

উবার চালাচ্ছেন আর্জেন্টিনার সাবেক ফুটবলার

ক্রীড়া ডেস্ক
  ২৪ নভেম্বর ২০২৩, ০০:০০

বিশ্ব ফুটবলে লাতিন আমেরিকা অঞ্চলের বেশ প্রভাব রয়েছে। কেননা এ অঞ্চলের অধিকাংশ দেশগুলোই শৈল্পিক ফুটবল প্রদর্শনে সিদ্ধহস্ত। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনার কথা না বললেই নয়। ফুটবল মাঠের নৈপুণ্যতায় সারা বিশ্বে কোটি কোটি ভক্ত-সমর্থক তৈরি করেছে তারা।

শুধুই কি লাতিন আমেরিকার ফুটবলকেই এগিয়ে নিচ্ছে তারা, তেমনটি নয়। ফুটবলার রপ্তানিতেও বেশ এগিয়ে দেশ দুটি। তবে জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো ফুটবলাররা সবাই পেয়েছেন তারকা খ্যাতি। অবশ্য এর মধ্যে কিছু ব্যতিক্রম ঘটনাও রয়েছে। হয়তো তারই অংশ হয়েছেন আর্জেন্টিনার সাবেক ফুটবলার হোসে লুইস গোমেজ।

একটা সময় লিওনেল মেসির পাশে আর্জেন্টাইনদের হয়ে খেললেও গোমেজ কখনো তারকা হয়ে উঠতে পারেননি। আর সে কারণেই মাত্র ত্রিশ বছর বয়সেই পেটের দায়ে উবারে গাড়ি চালাচ্ছেন এ রাইটব্যাক। ২০১৬ অলিম্পিকে আর্জেন্টিনা দলে খেলেন গোমেজ। এর পরের বছরই জাতীয় দলে ডাক পান। এই সময় বার্সেলোনাও স্কাউট করেছিল তাকে। ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে ডাক পেলেও এরপর পথ হারিয়েছেন। বাঁ হাঁটুর দীর্ঘমেয়াদি চোট তার আত্মবিশ্বাসে ঘাটতির জন্ম দেয়। ২০১৮ বিশ্বকাপের দলে জায়গা মেলেনি তার। এরপর শুধু উল্টো পথে এগিয়েছে লুইস গোমেজের ক্যারিয়ার। লানুসে যোগ দেওয়ার পর চোট ও আচরণগত সমস্যার কারণে অনেকটা আড়ালে চলে যান। যেখানে ক্যারিয়ার শুরু করেছিলেন সেই রেসিংয়ে ফেরেন ২০২২ সালে। এই ডিসেম্বরেই তার চুক্তি শেষ। কিন্তু মূল দল বা রিজার্ভ দল, কোথাও ডাক পাচ্ছেন না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে