বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ফেডারেশন কাপে দুর্দান্ত শুরু ঢাকা আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক
  ১৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
ফেডারেশন কাপে দুর্দান্ত শুরু ঢাকা আবাহনীর

ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টে শুরুটা দুর্দান্ত হয়েছে ঢাকা আবহনীর। 'বি' গ্রম্নপের ম্যাচে মঙ্গলবার বসুন্ধরা অ্যারেনাতে দুর্বল ব্রাদার্স ইউনিয়নকে ৬-০ গোলের বড় ব্যবধানে হারায় আকাশী নীলরা। হ্যাটট্রিক করেন আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ওয়াশিংটন বান্দ্রাও এবং জোড়া গোল করেন কর্নেলিয়াস। একই দিনে 'বি' গ্রম্নপের অন্য ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ২-১ গোলে হারায় চট্টগ্রাম আবাহনীকে।

আবাহনী-ব্রাদার্স লড়াইয়ে ম্যাচের ৭ মিনিটে বক্সের বাইরে থেকে ইরানের ডিফেন্ডার মিলাদ শেখ সুলেমানির দূরপালস্নার শট শুয়ে পড়ে কোনো মতে ফিস্ট করেন ব্রাদার্সের গোলরক্ষক সবুজ দাস। পাশেই দাঁড়িয়ে থাকা আবাহনীর গ্রানাডিয়ান ফরোয়ার্ড কর্নেলিয়াস স্ট্রুয়ার্ট বল পেয়ে যান। তবে ফাঁকা পোস্ট পেয়েও সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন এই ফুটবলার। ১৩ মিনিটে মাঠের বাঁ-প্রান্ত থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার জনাথন ফার্নান্দেজের ফ্রি কিক বক্সে পেয়ে হেড নেন মিলাদ শেখ, তবে বল চলে যায় বারের অনেক ওপর দিয়ে। ১৫ মিনিটে ম্যাচে লিড নেয় আবাহনী। বা প্রান্ত থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সান্তোষের বাড়িয়ে দেওয়া বল নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন (১-০)। গোল পাবার পর আক্রমণের ধার বাড়াতে থাকে আবাহনী। ২০ মিনিটে বক্সের বা প্রান্ত থেকে শট নেন মেরাজ হোসেন অপি। তবে তার বা পায়ের শট চলে যায় বারের ওপর দিয়ে। ২২ মিনিটে বক্সে ঢুকে সতীর্থের উদ্দেশে পাস বাড়ান জনাথন। বল ক্লিয়ার করে ব্রাদার্সের রক্ষণ ভাগ। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী। বাঁ-প্রান্ত থেকে জনাথনের কর্ণার থেকে বক্সের বা প্রান্তে মিলাদ শেখের হেডে বল চলে যায় ডান পোস্টের কাছে। সেখান থেকে হাঁটুর টোকায় বল জালে পাঠান ওয়াশিংটন ব্রান্দাও (২-০)। ৩৪ মিনিটে ডান প্রান্ত থেকে জীবনের বাড়িয়ে দেওয়া বল পেয়ে বক্সের মাথা থেকে শট নেন জনাথন। তবে বল লক্ষ্যে পাঠাতে পারেননি। প্রথমার্ধ এগিয়ে থেকেই বিশ্রামে যায় আন্দ্রেস ক্রুসিয়ানির শিষ্যরা।

৫০ মিনিটে ম্যাচে ফেরার দারুণ একটি সুযোগ এসেছিল ব্রাদার্সের। কিন্তু ওটাবেকের ইনডাইরেক্ট ফ্রিকিক আবাহনীর হিউম্যান ওয়ালে বাধা পেয়ে ফেরত আসে। ৭১ মিনিটে সুফিলের কাছ থেকে বল কেড়ে নেন আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ওয়াশিংটন বান্দ্রাও। বা প্রান্ত দিয়ে বক্সে ঢুকে দারুণ শটে লক্ষ্যভেদ করে নিজের গোলের জোড়া পূর্ণ করেন ওয়াশিংটন (৩-০)। তৃতীয় গোলের মাত্র দু'মিনিটের মধ্যেই আরও এক গোল আদায় করে আবাহনী। ৭৩ মিনিটে বাঁ-প্রান্ত থেকে জোনাথন বক্সের বাইরে আনমার্ক থাকা রবিউলের কাছে বল পাঠান। রবিউল শট নিলেও জালে জড়ায়নি। তবে পোস্টের কাছেই থাকা ওয়াশিংটন সুযোগ কাজে লাগাতে ভুল করেননি। দারুণ দক্ষতায় বল জালে ঠেলে দিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন এই ব্রাজিলিয়ান (৪-০)। ৮৩ মিনিটে প্রতিপক্ষের চার ডিফেন্ডারের কাছ থেকে বল ছিনিয়ে নিয়ে নিমিষেই ডান পায়ের শটে ব্রাদার্সের জালে বল পাঠিয়ে দেন কর্নেলিয়াস স্ট্রুয়ার্ট (৫-০)। ৮৬ মিনিটে আরও একবার নৈপুণ্য দেখান কর্নেলিয়াস। ওয়াশিংটনের পাসে বল পেয়ে পোস্টের কাছ থেকেই বল জালে পাঠান কর্নেলিয়াস (৬-০)। আর এই গোলেই জয় নিশ্চিত হয় আবাহনীর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে