বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ইন্টার মিলান

ক্রীড়া ডেস্ক
  ২৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ইন্টার মিলান

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী ফুটবলার লাউতারো মার্টিনেজের শেষ মুহূর্তের গোলে টানা তৃতীয়বারের মতো ইতালিয়ান সুপার কোপার শিরোপা জিতেছে ইন্টার মিলান। সোমবার রাতে আসরের ফাইনালে নাপোলিকে ১-০ গোলে হারিয়ে অষ্টমবারের মতো শিরোপা ঘরে তুলেছে ইন্টার মিলান। ইতালিয়ান সুপার কোপায় এখন পর্যন্ত সবচেয়ে সফল দল হচ্ছে জুভেন্টাস। তারা শিরোপা জিতেছে মোট ৯ বার।

সৌদি আরবের রাজধানী রিয়াদের আল-আওয়াল পার্কে স্টপেজ টাইমের প্রথম মিনিটে বেঞ্জামিন পাভার্দের লো ক্রসে আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ জয়সূচক গোলটি করেন। ৬০ মিনিটে গিওভান্নি সিমিওনে দ্বিতীয় হলুদ কার্ডে মাঠ ছাড়তে বাধ্য হলে বাকি সময়টা নাপোলিকে ১০ জন নিয়ে প্রতিরোধ করতে হয়েছে। কিন্তু শেষ রক্ষা হয়নি ইতালিয়ান চ্যাম্পিয়নদের।

২৬ বছর বয়সি মার্টিনেজ ইন্টারের হয়ে এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২১তম গোল করলেন। চার দলের এই ইতালিয়ান সুপার কোপায় অংশ নিতে সৌদি আরবে আসার কারণে ইন্টারকে জুভেন্টাসের কাছে সিরি'আ লিগের লিড হারাতে হয়েছে। ২০১৮ সালে ইন্টান মিলান আসার পর এখন পর্যন্ত ১২৩ গোল করেছেন মার্টিনেজ। এতে করে তিনি ইন্টার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় নবম স্থানে থাকা ক্রিশ্চিয়ান ভিয়েরিকে স্পর্শ করেছেন।

সৌদি আরবের আল আওয়াল পার্কে সোমবার রাতে খেলতে নেমে ৬০ মিনিটে স্ট্রাইকার জিওভানি সিমিওয়ান লালকার্ড (দুইবার হলুদ কার্ড) দেখলে ১০ জনের দলে পরিণত হয় নাপোলি। সেই সুযোগ ম্যাচের অতিরিক্ত সময় কাজে লাগান মার্টিনেজ। ৯১ মিনিটে বেঞ্জামিন পাভার্দের লো ক্রস থেকে তীব্র ক্ষিপ্রতায় বল শট করে নাপোলির জাল কাঁপান মার্টিনেজ। ম্যাচ শেষে মার্টিনেজ বলেন, 'আমি খুবই গর্বিত। আমরা ইতালিয়ান সুপার কাপ থেকে ছিটকে পড়েছিলাম। যে কারণে, চেয়েছিলাম ইতালিয়ান সুপার কোপার শিরোপা জিততে। যদিও এটি খুবই কঠিন ছিল। আমরা একদিনও বিশ্রাম করতে পারিনি। যে কারণে আমরা তেমন শার্প ছিলাম না। কিন্তু আমি দলকে নিয়ে দারুণ গর্ববোধ করছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে