বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

চোখে অস্ত্রোপচার ছাড়াই সিলেট পর্বেই খেলবেন সাকিব!

ক্রীড়া ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
চোখে অস্ত্রোপচার ছাড়াই সিলেট পর্বেই খেলবেন সাকিব!

জাতীয় সংসদ নির্বাচনের সময়ই হঠাৎ চোখের সমস্যার কথা সামনে আনেন সাকিব আল হাসান। জাতীয় দলের সবচেয়ে বড় এই তারকা নির্বাচনের পর খেলার মাঠে ফিরেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচ দিয়ে। কিন্তু চোখের সমস্যার কারণে স্বস্তি মিলছে না তার। চিকিৎসার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহায়তায় টুর্নামেন্ট রেখে দেশ ছাড়তে হয়েছে তাকে। তবে সিঙ্গাপুর থেকে মিলেছে স্বস্তির খবর। যতদূর জানা গেছে, আপাতত চোখের জটিলতা কাটাতে কোনোরকম অস্ত্রোপচারের দরকার পড়ছে না সাকিবের। এমনকি তিনি খেলতে পারেন সিলেটপর্বেও।

চোখের ডাক্তার দেখিয়ে বুধবার রাতেই দেশে আসার কথা সাকিবের। স্বস্তির খবর হচ্ছে, আপাতত তার বাঁ চোখে কোনো অস্ত্রোপচার প্রয়োজন হবে না। এমনটাই জানা গেছে বিসিবির সূত্রে। অস্ত্রোপচার না লাগলেও চিকিৎসা চলমান থাকবে সাকিবের। তাকে কিছু বিশেষ কাজ করতে দিয়েছে সিঙ্গাপুরের চিকিৎসক। আগামী অন্তত ১৪ দিন এই কাজগুলো করতে হবে সাকিবকে।

সাকিবের বিপিএলে খেলা চালিয়ে যাওয়াটা নির্ভর করছিল চিকিৎসকের পরামর্শের ওপর। তবে চিকিৎসকের পক্ষ থেকে আপাতত কোনো বিধিনিষেধ নেই। সাকিব চাইলেই খেলা চালিয়ে যেতে পারেন। পুরোটাই নির্ভর করছে তার নিজের ওপর। সে যখন নিজেকে ফিট ভাববে তখন থেকেই খেলতে পারবে।

সাকিব দেশে ফিরে চোখের চিকিৎসার পাশাপাশি বিপিএল খেলাও চালিয়ে যেতে পারবেন। এর মানে, রংপুর রাইডার্সের হয়ে সিলেটপর্বে তাকে মাঠে দেখা যেতে পারে। বিপিএলের চলতি আসরে দুই ম্যাচ শেষে তৃতীয় স্থানে আছে সাকিবের দল রংপুর রাইডার্স। প্রথম ম্যাচে তামিম ইকবালের ফরচুন বরিশালের বিপক্ষে ৫ উইকেটে হারে রংপুর। তবে দ্বিতীয় ম্যাচে সিলেটের বিপক্ষে ৪ উইকেটে জয় পায় নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন রংপুর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে