বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

খুলনার বিপক্ষে সাকিবকে নিয়ে মাঠে নামবে রংপুর

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
সিলেটে বৃহস্পতিবার অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন এনামুল হক বিজয়ের নেতৃত্বাধীন খুলনা টাইগার্স -সংগৃহীত

বিপিএলের সিলেট পর্বের জন্য ক্রিকেটাররা নিজেদেরকে কঠোর অনুশীলনের মাধ্যমে ঝালিয়ে নিয়েছেন। ঢাকা পর্ব শেষে সিলেটের কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে দীর্ঘসময় অনুশীলন করেছেন বিভিন্ন দলের ক্রিকেটাররা। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের আউটারে একইসঙ্গে অনুশীলনে নামে রংপুর রাইডার্স ও খুলনা টাইগার্স। শুক্রবার দুপুর ২টায় এই দুদল লড়াইয়ের জন্য মাঠে নামবে।

জানা গেছে, আজ খুলনার বিপক্ষে ম্যাচে খেলবেন সাকিব। বুধবার ঢাকায় ফিরে বৃহস্পতিবারই সিলেটে পৌঁছেছেন। রংপুর রাইডার্স জানিয়েছে, সিলেটে দলে যোগ দিলেও সাকিবের খেলা নির্ভর করছে একান্ত তার উপর। তিনি নিজে যদি স্বস্তি বোধ করেন তবেই মাঠে নামবেন।

বিপিএলে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে খুলনা টাইগার্স। দলটি রয়েছে টেবিলের শীর্ষে। অপরদিকে দুই ম্যাচ থেকে একটি জয় ও একটি হার নিয়ে টেবিলের তিনে রয়েছে রংপুর।

বৃহস্পতিবার সিলেট স্টেডিয়ামে দেখা যায়, মাঠকর্মী থেকে শুরু করে সকলে শেষ মুহূর্তে ব্যস্ত সময় কাটাচ্ছেন। কেউ বিজ্ঞাপন বিল বোর্ড ঠিকঠাক করছেন, কেউ স্কোর বোর্ডের জন্য নতুন নাম তৈরি করছেন, আবার কেউ মাঠে চালাচ্ছেন নিবিড় পরিচর্যা। সকাল থেকেই স্টেডিয়ামের ফ্লাডলাইটগুলো জ্বালিয়ে পরীক্ষা করা হচ্ছিল। সেখানে কোনো সমস্যা দেখা যায়নি। এ সময় প্রেসবক্স, মিডিয়া সেন্টার এবং স্টেডিয়ামের আশপাশেও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছিল। দুপুরের আগেই সেসব সম্পন্ন করা হয়েছে।

অনুশীলনের শুরু থেকেই রংপুরের তারকা ক্রিকেটার বাবর আজমকে দেখা যায়। প্রায় ঘণ্টাখানেক নেটে ব্যাটিং করেছেন তিনি। তার আগে মাঠে বসেই সেরেছেন হালকা নাশতা। তারকা এই ক্রিকেটারকে দেখে সব ক্যামেরার ফোকাস যেন সেদিকেই ছিল।

বাবরের পাশাপাশি রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহানও নেটে দীর্ঘ সময় ব্যাটিং অনুশীলন করেছেন। প্রথমে ফিল্ডিং ও পরে ব্যাটিং অনুশীলন করেছেন শামীম হাসান পাটোয়ারীও। আর মাঠে নামার আগে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার শাহরিয়ার নাফিসকে দিয়ে নিজের ব্যাট পরখ করিয়ে নেন শেখ মাহেদী হাসান।

এদিকে খুলনা টাইগার্সেও অধিনায়ক এনামুল হক বিজয় মাঠে এসে দীর্ঘসময় কোচিং প্যানেলের সঙ্গে কথা বলেন। এরপরে শুরু করেন হালকা অনুশীলন। অপরদিকে নেটে বোলিং করেছেন শ্রীলংকান তারকা দাসুন শানাকা। খুলনার এই ক্রিকেটার পরে ব্যাটিংও করেন। আর রংপুর কিছুটা ধীরস্থির থাকলেও নেটে আগ্রাসী ব্যাটিংয়ে দেখা যায় আফিফ হোসেনসহ খুলনার চার-পাঁচজন ব্যাটসম্যানকে। সিলেটে নিজেদের প্রথম ম্যাচে এভাবেই তারা এগিয়ে যাবেন, যেন সেই বার্তাই দিয়ে রাখল টাইগার্স বাহিনী। প্রায় দুই ঘণ্টা অনুশীলন শেষে দুপুর ২টার পরে মাঠ ছাড়েন রংপুর ও খুলনার ক্রিকেটাররা। এ সময় অনুশীলনের জন্য মাঠে প্রবেশ করে সিলেট স্ট্রাইকার্স।

সিলেট স্ট্রাইকার্সের পেসার তানজিম হাসান সাকিব বৃহস্পতিবার সিলেটে বলেছেন, 'মাশরাফি ভাই যোদ্ধা এবং উনি নেতা। আমি ছোটবেলা থেকে উনার খেলা দেখে দেখেই বড় হয়েছি। মাশরাফি ভাই-সাকিব ভাই, উনাদের খেলা দেখে দেখে বড় হয়েছি। আপনি জানেন উনার পায়ে অনেকগুলো অস্ত্রোপচার হয়েছে, এরপরেও দেশের জন্য খেলে গেছেন। এটা আমাদের জন্য অনেক বড় একটা অনুপ্রেরণা।'

'এটা বলব, উনি রোল মডেল আমাদের ক্রিকেটারদের জন্য। বিশেষ করে পেস বোলারদের জন্য। উনি ব্যথাকে ব্যথা হিসেবে কখনই নেননি। আমরা যারা তরুণ আছি, আমাদেরকে অনেক বেশি অনুপ্রাণিত করে। অনেক বেশি অনুপ্রেরণা দেন। উনার মতো নেতা যদি ড্রেসিংরুমে থাকে এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া। '

সিলেটে আসার পর থেকেই সমর্থকদের দারুণ সাড়া পাওয়া যাচ্ছে। গত বছরও গ্যালারিতে সিলেট স্ট্রাইকার্সেও জন্য ছিল উপচে পড়া সমর্থন। এ নিয়ে তানজিম সাকিব বলেন, 'সিলেটে যখনই আমরা খেলতে আসি আমরা অনেক ভালো দর্শক পাই, সমর্থন পাই। অনুপ্রেরণা দেয় এবং আমরা সব সময় সিলেটে সাপোর্ট পেয়ে থাকি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে