বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কিংসের বিপক্ষে আজ আবাহনীর প্রতিশোধের ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
কিংসের বিপক্ষে আজ আবাহনীর প্রতিশোধের ম্যাচ

ঘরোয়া ফুটবলের অন্যতম শক্তিধর দল ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী ও লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। প্রিমিয়ার ফুটবল লিগেও গত কয়েক মৌসুম ধরে শিরোপার লড়াইটা জমে উঠছে এই দুই দলের মধ্যে। আজ দুপুর ২.৪৫ মিনিটে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মৌসুমে দ্বিতীয়বারের মতো দেখা হতে যাচ্ছে এই দুই দলের। প্রিমিয়ার ফুটবল লিগের এই ম্যাচটি ঢাকা আবাহনীর প্রতিশোধের ম্যাচ। কারণ মৌসুম সূচক স্বাধীনতা কাপের সেমিফাইনালে এই বসুন্ধরার কাছে হেরেই শিরোপা লড়াইয়ে নাম লেখাতে পারেনি আকাশী-নীলরা।

এছাড়াও আরও দু'টি ম্যাচ অনুষ্ঠিত হবে আজকের লিগে। সবগুলো ম্যাচ একই সময়ে হবে। ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব খেলবে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড।

প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ৬ বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। তবে তাদের সেই রেকর্ডে ভাগ বসানোর লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে বসুন্ধরা কিংস। এরই মধ্যে ৪টি লিগ শিরোপা ঘরে তুলেছে ক্লাবটি। পরপর চার শিরোপা জয়ের রেকর্ডটি একমাত্র বসুন্ধরারই। এবারের মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের শিরোপা ঘরে তুলে মৌসুমটা দুর্দান্তভাবেই শুরু হয়েছে কিংসের। অন্যদিকে আবাহনীর হোঁচটটা ছিল বসুন্ধরার কাছেই। স্বাধীনতা কাপের সেমিফাইনালে কিংসের কাছে ৪-০ গোলে হেরেছিল আকাশী-নীলরা। এরপর লিগেও খুব একটা ভালো সময় যাচ্ছিল না আবাহনীর। প্রথম ম্যাচে রহমতগঞ্জের সঙ্গে ১-১ গোলে ড্র, পরের ম্যাচে ফর্টিস এফসির কাছে ১-০ গোলের হার হতাশই করেছিল আবাহনীর সমর্থকদের। তবে তৃতীয় ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১-০ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ায় দিয়াগো আন্দ্রেস ক্রুসিয়ানীর শিষ্যরা। চতুর্থ ম্যাচে শেখ রাসেলের বিপক্ষে ৩-১ গোলের বড় জয়ে আবাহনী প্রমাণ করে তারা হারিয়ে যায়নি। তাই আজ বসুন্ধরার সামনে আত্মবিশ্বাসী এক আবাহনীকেই দেখার অপেক্ষায় আবাহনীর দর্শকরা। অন্যদিকে বসুন্ধরাও আছে দারুণ ছন্দে। লিগে চার ম্যাচ খেলে একটিতেও হার মানেনি তারা। প্রথম ম্যাচেই ব্রাদার্সের বিপক্ষে ৫-২ গোলের বড় জয়। যেটি এখন পর্যন্ত এবারের লিগে কোন দলের সর্বোচ্চ ব্যবধানের জয়। এরপর চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ৪-১, ফর্টিসের বিপক্ষে ৩-১ এবং সবশেষ জামালের বিপক্ষে ৩-০ গোলের জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে তাদের ঘারের ওপর নিঃশ্বাস ফেলছে মোহামেডান। আবাহনীর ৭ পয়েন্ট। তারা আছে তৃতীয় স্থানে। ৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে পুলিশ ফুটবল ক্লাব। ৪ পয়েন্ট নিয়ে যথাক্রমে পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে আছে রহমতগঞ্জ, ফর্টিস ও শেখ রাসেল। জামালের ৩ পয়েন্ট, তারা আছে অষ্টম স্থানে। তলানিতে থাকা দুই দল চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স। চার ম্যাচ খেলে তারা সংগ্রহ করেছে ২ পয়েন্ট। এরই মধ্যে শেষ হয়েছে লিগের ৪টি রাউন্ড। আজ থেকে শুরু হচ্ছে পঞ্চম রাউন্ডের খেলা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে