বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিপিএল ছাড়লেন শোয়েব মালিক ও ইব্রাহিম জাদরান

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
বিপিএল ছাড়লেন শোয়েব মালিক ও ইব্রাহিম জাদরান

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি২০ ক্রিকেটের দশম আসরে আর খেলবেন না ফরচুন বরিশালের পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক। ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। বিপিএলের ঢাকা পর্ব শেষ করে দুবাই যান মালিক। সিলেট পর্বে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল তার। কিন্তু চলতি বিপিএলে মালিক আর খেলবেন না বলে নিশ্চিত করেছে বরিশাল। বিবৃতিতে বরিশাল জানিয়েছে, 'এই মৌসুমের জন্য শোয়েব মালিক বিপিএল ছেড়েছেন।' এবারের বিপিএলে বরিশালের হয়ে মাত্র ৩ ম্যাচ খেলেছেন মালিক। ব্যাট হাতে ২৯ রান ও বল হাতে ২ ওভারে ২৭ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন তিনি।

এদিকে আগামী ২ ফেব্রম্নয়ারি থেকে শ্রীলংকার মাটিতে তিন ফরম্যাটের সিরিজের জন্য আফগানিস্তানের হয়ে খেলতে বুধবার ঢাকা ছাড়েন বরিশালের ইব্রাহিম জাদরান। বরিশালের হয়ে ২ ম্যাচ খেলে ২৩ রান করেছেন ইব্রাহিম জাদরান।

সরাসরি ও ড্রাফট মিলিয়ে বেশ কয়েকজন বিদেশি তারকা ক্রিকেটারের সঙ্গে চুক্তি করেছে ফরচুন বরিশাল। কিন্তু খেলোয়াড়দের ব্যস্ততার কারণে আসরের শুরুর দিকে অনেককেই পাচ্ছে না ফ্র্যাঞ্চাইজিটি। ফলে ভিন্ন পথে হাঁটতে হচ্ছে তাদের। সেই ধারাবাহিকতায় এবার আরও দুই বিদেশি ক্রিকেটারকে দলে ভেড়ালো বরিশাল।

মালিক ও ইব্রাহিমের পরিবর্তে আজ শুক্রবার দলের সঙ্গে যোগ দেবেন পাকিস্তানের দুই ক্রিকেটার আহমাদ শেহজাদ ও আকিফ জাভেদ। বিপিএলে বরিশাল বার্নার্স ও ঢাকা ডোমিনেটরসে খেলার অভিজ্ঞতা আছে ব্যাটার শেহজাদের। বিপিএলে সর্বমোট ৩০ ম্যাচে ১টি সেঞ্চুরিতে ৯৬০ রান করেছেন তিনি। এবারই প্রথম বিপিএলে খেলবেন বাঁ-হাতি পেসার জাভেদ। ৪৩ ম্যাচের টি২০ ক্যারিয়ারে ৪৫ উইকেট নিয়েছেন তিনি।

শেহজাদকে নিয়ে অবশ্য বরিশালের লাভ হচ্ছে। অধিকাংশ বিদেশি অন্য ফ্র্যাঞ্চাইজি লিগের ব্যস্ততায় পুরো সময় খেলছেন না। কিন্তু শেহজাদ এবার পিএসএল দল পাননি, পুরো বিপিএল খেলতে সমস্যা নেই তার। পিএসএলে এবার দল না পাওয়ায় আবেগে অবসর নিয়েছেন শেহজাদ। পাকিস্তান সুপার লিগে তাকে দলে না নিতে ফ্র্যাঞ্চাইজিগুলো হাত মিলিয়েছে বলে অভিযোগ তুলেছিলেন তিনি। এমন ষড়যন্ত্রের অভিযোগ তুলে আহমেদ শেহজাদ একটি বিবৃতিও প্রকাশ করেন। সেই সঙ্গে জানান তিনি আর পিএসএলে খেলবেন না, ইচ্ছাকৃতভাবে তাকে কোনো দলই নেয়নি। তাই পিএসএল থেকে অবসরের ঘোষণা দেন ৩২ বছর বয়সি এ ব্যাটসম্যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে