শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সিলেট ঘুরে ফের ঢাকায় শুরু বিপিএল বিপাকে রংপুর রাইডার্স

ক্রীড়া প্রতিবেদক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সিলেট ঘুরে ফের ঢাকায় শুরু বিপিএল বিপাকে রংপুর রাইডার্স

সিলেট পর্ব শেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল আবার ফিরে আসছে ঢাকায়। দুদিন বিরতির পর আজ মঙ্গলবার থেকে আবার শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ এই আসর। প্রথম পর্বের মতো এবারেও মিরপুরে থাকবে ৪ ম্যাচডে। প্রতিদিনে থাকছে ২টি করে ম্যাচ।

সিলেট পর্বের পর বেশ অনেকটাই জমে উঠেছে বিপিএল। ব্যাপক রদবদলের পর বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে রংপুর রাইডার্স। দুর্দান্ত ফর্মে থাকা খুলনা টাইগার্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নেমে গিয়েছে কিছুটা। কুমিলস্না ভিক্টোরিয়ান্স আছে ফিরে আসার কক্ষপথে। ফরচুন বরিশাল আর দুর্দান্ত ঢাকাও নিজেদের ফিরে পেতে মরিয়া।

ঢাকা পর্বের প্রথম দিনের প্রথম ম্যাচে খেলবে দুর্দান্ত ঢাকা এবং রংপুর রাইডার্স। আর দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং ফরচুন বরিশাল। দিনের এই ম্যাচ পেস্ন-অফের জন্য লড়াই জমিয়ে দিতে পারে অনেকখানি। প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। আর সন্ধ্যার ম্যাচ শুরু হবে সাড়ে ৬টায়।

সিলেট পর্ব শেষে এর মধ্যেই বিপদে পড়েছে ছন্দে থাকা রংপুর। একসঙ্গে দলটির বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার দল ছাড়ায় বিপাকে পড়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

সিলেট পর্ব শেষ করে দেশে ফিরে গেছেন ব্যান্ডন কিং। ঢাকা পর্বে এক ম্যাচ খেলে দেশে ফিরতে হবে ছন্দে থাকা বাবর আজমকে। ৫ ম্যাচে তিনি ৫১ গড়ে ২০৪ রান করেছেন এই পাকিস্তানি তারকা ক্রিকেটার। যা আসরের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রান।

মূলত বাবরকে ফিরতে হচ্ছে তার বিপিএলে খেলার ছাড়পত্রের মেয়াদ শেষ হওয়ায়। তাকে দেওয়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের এনওসি আগামী ৭ ফেব্রম্নয়ারি শেষ হচ্ছে। যে কারণে আজ মঙ্গলবার দুর্দান্ত ঢাকার বিপক্ষে ম্যাচ খেলেই বাবর পাকিস্তানে ফিরে যাবেন।

এমন একজন ইনফর্ম ব্যাটারকে হারানো রংপুর ফ্র্যাঞ্চাইজির জন্য খুবই খারাপ খবর। এছাড়াও দলটির হতাশা বাড়িয়ে চলে যাচ্ছেন দুই আফগান তারকা আজমতউলস্নাহ ওমরজাই এবং মোহাম্মদ নবিও।

শ্রীলংকার মাটিতে দ্বিপাক্ষিক সিরিজের একমাত্র টেস্ট খেলছে আফগানিস্তান। এরপর তারা তিনটি করে ওয়ানডে ও টি২০ ম্যাচের সিরিজ খেলবে। ফলে আন্তর্জাতিক ম্যাচের ডাক পড়েছে ওমরজাই ও নবির। তাই আপাতত তাদেরও আর বিপিএলে দেখা যাবে না। ওমরজাই রংপুরের হয়ে দারুণ পারফর্ম করছিলেন। ৬ ম্যাচে ১৪৭ রানের পাশাপাশি ৫ উইকেটও শিকার করেছেন এই আফগান অলরাউন্ডার। তবে নতুন করে আরও তিন ক্রিকেটারকে দলে ভেড়াচ্ছে রংপুর। দক্ষিণ আফ্রিকার তিন তারকা ক্রিকেটার রসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস ও ইমরান তাহেরকে আনছে তারা। এছাড়া ২০ ফেব্রম্নয়ারির দিকে নিকোলাস পুরানেরও রংপুরের ডেরায় যোগ দেওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে