শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

২০২৬ বিশ্বকাপ মেক্সিকো সিটিতে শুরু, নিউ জার্সিতে ফাইনাল

ক্রীড়া ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
২০২৬ বিশ্বকাপ মেক্সিকো সিটিতে শুরু, নিউ জার্সিতে ফাইনাল

আগামী বিশ্বকাপ শুরু হতে এখনো আড়াই বছর বাকি। তিন দেশের যৌথ আয়োজনে হতে যাওয়া এই টুর্নামেন্টে লড়বে ৪৮ দল। এরই মধ্যে রোববার বিশ্বকাপ সূচি চূড়ান্ত করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ২০২৬ সালের ১৯ জুলাই নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডে মেটলাইফ স্টেডিয়ামে হবে ফাইনাল। ১১ জুন মেস্কিকো সিটির আজটেকা স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলবে স্বাগতিকরা। পরের দিন অন্য দুই আয়োজক কানাডা ও যুক্তরাষ্ট্র নিজ দেশে প্রথম ম্যাচ খেলবে।

যুক্তরাষ্ট্র লস অ্যাঞ্জেলস ও সিয়াটলে তাদের গ্রম্নপের সব ম্যাচ খেলবে। টরেন্টো ও ভ্যানকুভারে প্রথম পর্বের ম্যাচ খেলবে কানাডা। জাপোপান ও মেক্সিকো সিটিতে গ্রম্নপ ম্যাচে লড়বে মেক্সিকানরা। ১৯৭০ ও ১৯৮৬ সালের পর মেক্সিকো এ নিয়ে তৃতীয়বার বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে। বিশ্ব আসর এই প্রথমবার বসতে যাচ্ছে কানাডাতে। বাকি ৪৫ দল চূড়ান্ত হবে বাছাইপর্ব শেষে।

৯ জুলাই কোয়ার্টার ফাইনাল হবে ফক্সবোরোর জিলেট স্টেডিয়ামে। পরের দিন ইঙ্গলউডের সোফি স্টেডিয়ামে হবে দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল। ১১ জুলাই মায়ামি গার্ডেন্স ও কানসাস সিটিতে হবে শেষ আটের বাকি দুই ম্যাচ। ১৪ ও ১৫ জুলাই আর্লিংটন ও আটলান্টায় হবে সেমিফাইনাল। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ হবে ১৮ জুলাই মায়ামি গার্ডেন্সে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে