মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বিপিএলে রিজওয়ানের প্রতিটি রানের মূল্য ২ লাখ টাকা!

ক্রীড়া ডেস্ক
  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বিপিএলে রিজওয়ানের প্রতিটি রানের মূল্য ২ লাখ টাকা!

বিপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি কুমিলস্না ভিক্টোরিয়ান্স। প্রতি মৌসুমেই শক্তিশালী দল বানিয়ে শিরোপার লড়াইয়ে থাকা কুমিলস্না এবারের বিপিএলেও শক্তিশালী দল গড়েছে। দুই ম্যাচ কম খেলে পয়েন্ট তালিকার চার নম্বরে থাকা দলটিতে এবার খেলতে এসেছিলেন পাকিস্তান জাতীয় দলের অন্যতম সেরা তারকা মোহাম্মদ রিজওয়ান। তবে পুরো আসরে খেলার সুযোগ নেই তার। পাকিস্তান ক্রিকেট লিগে (পিএসএল) অংশ নিতে বিপিএল ছেড়ে গেছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

এবারের বিপিএলে অবশ্য নামের প্রতি সুবিচার করতে পারেননি রিজওয়ান। পারেননি কোনো ম্যাচেই টি২০সুলভ ব্যাটিং উপহার দিতে। পাঁচ ম্যাচে তার ইনিংসগুলো এমন- ১৭ (১৪), ১৪ (১৬), ১৭ (২১), ১৬ (২৪) ও ২১ (২৮)। সব মিলিয়ে ১০৩ বলে মাত্র ৮৫ রান করেছেন রিজওয়ান। মাত্র ১৭ গড়ে এই রান করেছেন তিনি। স্ট্রাই করেও ৮২-এর একটু বেশি।

দলীয় সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে কুমিলস্নার হয়ে খেলার জন্য ম্যাচপ্রতি ৩০ হাজার ডলার করে নিচ্ছেন রিজওয়ান। সে হিসেবে পাঁচ ম্যাচ খেলে ১ লাখ ৫০ হাজার ডলার পারিশ্রমিক পাচ্ছেন রিজওয়ান। অর্থাৎ এই পাঁচ ম্যাচে প্রতি রানের পেছনে তাকে দেওয়া হয়েছে প্রায় ১৭৬৫ ডলার। বাংলাদেশি মুদ্রায় রিজওয়ানের প্রতিটি রানের মূল্য দাঁড়াছে ১ লাখ ৯৩ হাজার টাকারও বেশি!

রিজওয়ানের বাজে পারফরম্যান্সের ছাপ পড়েছে কুমিলস্নার পারফরম্যান্সেও। বিপিএলের গত আসরের চ্যাম্পিয়নরা এবার সেভাবে আধিপত্য দেখিয়ে খেলতে পারছে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে