বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

আফগানদের বড় হার

ক্রীড়া ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

তিনশ' ছাড়ানো লক্ষ্য তাড়ায় শুরুতে উইকেট হারানো দলকে টানলেন ইব্রাহিম জাদরান ও রেহমাত শাহ। তাদের দুজনের ফিফটিতে পথেই ছিল আফগানিস্তান। কিন্তু এরপর হুট করে তাসের ঘরের মতো ভেঙে পড়ল দলটির ব্যাটিং। ২৫ রানে ৯ উইকেট হারিয়ে শ্রীলংকার বিপক্ষে বড় হারের তেতো স্বাদ পেল আফগানরা।

পালেস্নকেলেতে রোববার রাতে দ্বিতীয় ওয়ানডেতে ১৫৫ রানে জিতেছে শ্রীলংকা। ৩০৮ রান তাড়ায় ১৫৩ রানে গুটিয়ে গেছে আফগানিস্তান। ১০ রানে তুলেতে তারা হরিয়েছে শেষ ৮ উইকেট। টানা দুই জয়ে তিন ম্যাচের সিরিজ জিতে নিল স্বাগতিকরা। প্রথম ম্যাচে তাদের জয় ছিল ৪২ রানে। আগামীকাল বুধবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

এদিন পালেস্নকেলেতে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩০৬ রান তোলে শ্রীলংকা। জবাবে ব্যাট করতে নেমে ১৫৩ রানে অলআউট হয়ে যায় আফগানরা। চার ফিফটিতে টানা দ্বিতীয় ম্যাচে তিনশোর্ধ্ব রানের সংগ্রহ দাঁড় করায় লংকানরা। চারিথ আসালঙ্কা খেলেন ৭৪ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংস।

৯ চার আর ২ ছক্কায় ইনিংস সাজান তিনি। দুর্দান্ত ফিফটি হাঁকান অধিনায়ক কুশল মেন্ডিস। ৬ বাউন্ডারি ১ ছক্কায় ৬৫ বলে ৬১ রান করেন তিনি। ৩ বাউন্ডারিতে ৬১ বলে ৫২ রান করেন সাদিরা সামারাবিক্রমা। আরেকটি ফিফটি আসে জেনিথ নিয়ানেজের ব্যাট থেকে। ২ চার আর ২ ছক্কায় ৪৮ বলে ৫০ করেন তিনি।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। ধরে খেলার চেষ্টা করেও ব্যর্থ হন ওপেনার রহমানুলস্নাহ গুরবাজ। ২০ বলে ৮ রান করে আউট হয়ে যান তিনি। এরপর দলের হাল ধরেন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। ৯৭ রানের দারুণ জুটি করে দলকে সামনে এগিয়ে যান তারা। দুইজনেই হাঁকান ফিফটি। ৭৬ বলে ৫৪ রান করে আউট হয়ে যান ইব্রাহিম।

এরপর বেশিক্ষণ টিকতে পারেননি রহমত শাহও। ৬৯ বলে ৬৩ রান করে সাজঘরের পথে হাঁটেন তিনি। শেষ দিকে ২৫ রান করতেই পড়ে যায় ৮ উইকেট। শেষ পর্যন্ত বিশাল হেরেই সিরিজ খুইয়ে ফেলে আফগানিস্তান। শ্রীলংকার হয়ে ২৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে