বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

রদ্রিগোর জোড়া গোলে আরও এগিয়ে গেল রিয়াল

ক্রীড়া ডেস্ক
  ০২ এপ্রিল ২০২৪, ০০:০০
সান্তিয়াগো বার্নাবু্যতে রোববার স্প্যানিশ লা লিগার ম্যাচে অ্যাথলেটিক বিলবাও এর বিপক্ষে গোল করার পর উচ্ছসিত রিয়াল মাদ্রিদের রদ্রিগো -ওয়েবসাইট

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ম্যাচের আগে শেষবারের মতো স্প্যানিশ লা লিগায় মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। সেখানে দুর্দান্ত জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাবু্যতে তারা ২-০ গোলে হারিয়েছে অ্যাথলেটিক বিলবাওকে। দুটি গোলই করেছেন রদ্রিগো। বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার থেকে আট পয়েন্টে এগিয়ে লা-লিগায় শীর্ষস্থান আরও শক্তিশালী করেছে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান আরও বাড়ল রিয়ালের। ৩০ ম্যাচ থেকে ৭৫ পয়েন্ট নিয়ে রিয়াল আছে শীর্ষে। সমান ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে দ্বিতীয় স্থানে। আর ৫৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে অ্যাথলেটিক ক্লাব। আশা জাগিয়ে রাখল উয়েফা চ্যাম্পিয়নস লিগের পরবর্তী আসরে খেলার।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র নিষেধাজ্ঞায় থাকায় এদিন খেলতে পারেননি। কিন্তু তার অনুপস্থিতিতে জাতীয় দলের আরেক সতীর্থ রদ্রিগো ঠিকই কোচের আস্থার প্রতিদান দিয়েছেন। আগামী সপ্তাহে কোপা ডেল রে'র ফাইনালে মায়োর্কার বিপক্ষে খেলার আগে এই পরাজয় অ্যাথলেটিককে কিছুটা হলেও মানসিকভাবে চাপে ফেলবে।

ম্যাচজুড়ে বল দখল-লড়াইয়ে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এদিন ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় রিয়াল। এ সময় বামদিক থেকে রদ্রিগোর বাকানো শট জালে জড়ায়। বিরতিতে যাওয়ার আগে ওরেলিয়াঁ চুয়ামেনি গোল পেয়েই গিয়েছিলেন। তার নেওয়া হেড অল্পের জন্য মিস হয়। তাতে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লস বস্নাঙ্কোসরা। বিরতির পর পাল্টা আক্রমণে ওঠেন জুদে বেলিংহ্যাম ও রদ্রিগো। বেলিংহ্যামের বাড়িয়ে দেওয়া বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন রদ্রিগো। তাতে ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

আগামী ৯ এপ্রিল পরবর্তী ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে মাদ্রিদ। রদ্রিগোর নৈপুণ্যে অনেকটাই স্বস্তির জয় নিশ্চিত করেছে আনচেলত্তির দল। ম্যাচ শেষে মাদ্রিদ বস বলেছেন, 'রদ্রিগো দুর্দান্ত খেলেছে, দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে। আরো আগেই তার গোল পাওয়া উচিত ছিল। শুরু থেকে সে বেশ কিছু আক্রমণে গোলের সুযোগ পেয়েছিল।'

সব ধরনের প্রতিযোগিতায় শেষ ১৩টি ম্যাচে মাত্র এক গোল করা রদ্রিগোর ফর্ম নিয়ে আনচেলত্তি মোটেই চিন্তিত নন বলে জানিয়েছে। এ সম্পর্কে আনচেলত্তি বলেন, 'সব ম্যাচে গোল করা ফরোয়ার্ডের সংখ্যা খুবই কম। করিম বেনজেমা কিংবা ক্রিস্টিয়ানো রোনাল্ডো ছিলেন ব্যতিক্রম। অভিজ্ঞতার সাথে সাথে রদ্রিগো ক্রমেই নিজের উন্নতি করবে। এখনো তার বয়স কম। কিন্তু এই বয়সে সে অনেক গভীরতা নিয়ে খেলে। মাঝে মাঝে আমিও তাকে অনেক কাজ করতে বলি। যে কারণে নিজেকে প্রমাণের জন্য সচেষ্ট থাকে।'

দিনের আরেক ম্যাচে ক্রিস্টিয়ান স্টুয়ানির শেষ মুহূর্তের গোলে রিয়াল বেটিসকে নাটকীয় ম্যাচে ৩-২ ব্যবধানে পরাজিত করেছে জিরোনা। এই জয়ে অপেক্ষাকৃত খর্বশক্তির দলটি চ্যাম্পিয়ন্স লিগের পথে আরও একধাপ এগিয়ে গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে