বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ফিরতি ম্যাচেও আবাহনীকে হারাতে পারল না রাসেল

ক্রীড়া প্রতিবেদক
  ২৭ এপ্রিল ২০২৪, ০০:০০
ফিরতি ম্যাচেও আবাহনীকে হারাতে পারল না রাসেল

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে (বিপিএল) নিজেদের ১৩তম ম্যাচটিতে জয় তুলে নিয়েছে ঢাকা আবাহনী। তবে সেই জয়টি পেতে অনেক ঘাম ঝড়াতে হয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটিকে। শুক্রবার বসুন্ধরা কিংস অ্যারেনাতে তারা শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারায় ১-০ গোলের ব্যবধানে। ম্যাচের একমাত্র গোলটি করেন আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ব্রম্ননো গঞ্জালভেজ রোকা। এই জয়ে ২৫ পয়েন্ট নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে আবারও চাপের মুখে রাখল আবাহনী। এক ম্যাচ কম খেলে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সাদা-কালোরা। আবাহনীর আছে তৃতীয় স্থানে। একই দিনে মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে রহমতগঞ্জকে ২-১ গোলে হারায় ফর্টিস এফসি।

প্রথম পর্বে আবাহনীর বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্র। ওই ম্যাচে আকাশী-নীলরা জিতেছিল ৩-১ গোলের ব্যবধানে। তাই শুক্রবার লিগের দ্বিতীয় দেখাটা ছিল রাসেলের প্রতিশোধের ম্যাচ। নিজেদের মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনাতে আত্মবিশ্বাসী শেখ রাসেল তাই শুরু থেকেই তাই পয়েন্ট আদায় করার লক্ষ্যে খেলতে থাকে। তাই ৩ পয়েন্ট পেলেও খুব সহজে ম্যাচটা নিজেদের করে নিতে পারেনি আবাহনী।

ম্যাচের ৪ মিনিটে বা প্রান্তে ফ্রি কিক পায় শেখ রাসেল। জাপানী মিডফিল্ডার কোদাই ইদার স্পট কিক বক্সে ক্লিয়ার হয়। ৬ মিনিটে ডান প্রান্ত থেকে কোদাই ইদার কর্ণার বক্সে জটলা থেকে ক্লিয়ার করেন আবাহনীর ডিফেন্ডাররা। ১০ মিনিটে কর্ণার পায় আবাহনীও। ডান প্রান্ত থেকে ব্রম্ননু রোকার কর্ণার চলে যায় মাঝ মাঠে। ১৩ মিনিটে বক্সের কাছেই ফ্রি কিক পায় আকাশী-নীলরা। ডান প্রান্ত থেকে ব্রম্ননুর স্পট কিক বক্স থেকে হেডে ক্লিয়ার করেন রাসেলের ডিফেন্ডাররা। ১৭ মিনিটে বক্সের কয়েক গজ দূর থেকে আবাহনীর ব্রাজিলিয়ান মিডফিল্ডার জনাথন ফার্নান্দেজের মাপা স্পট কিক অল্পের জন্য জড়ায়নি জালে। ২৫ মিনিটে কর্নেলিয়াস স্টুয়ার্টের শট রুখে দেন রাসেলের গোলরক্ষক মিতুল মার্মা। তবে কর্ণার পায় আবাহনী। বা প্রান্ত থেকে ব্রম্ননুর কর্ণার হেডে ক্লিয়ার করেন মিতুল। আরও একটি কর্ণার পেয়ে যায় আবাহনী। তবে এবারও সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+৫ মিনিটে) ওয়াশিংটন বান্দ্রাওয়ের শট অল্পের জন্য গোল হয়নি। প্রথমার্ধে কোন গোল হয়নি। তাই সমতাতে থেকেই বিশ্রামে গেছে দুই দল। ৬৭ মিনিটে রাসেলের শাহীন আহমেদের লম্বা থ্রম্ন সরাসরি আশ্রয় নেয় গোলরক্ষক শহীদুল আলম সোহেলের হাতে। ৭৪ মিনিটে অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় আবাহনী। ব্রম্ননো রোকার হেড বারে লেগে ফেরত আসলে ফিরতি বলে দারুণ শটে রাসেলের জাল কাঁপান ব্রম্ননো (১-০)।

ইনজুরি টাইমের শেষ দিকে (৯০+৮ মিনিট) বক্সের কয়েক গজ দূর থেকে কোদাই ইদার ফ্রি কিক ক্লিয়ার করেন আবাহনীর ডিফেন্ডার। রেফারি শেষ বাঁশি বাজালে ব্রম্ননো রোকার একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে প্রিমিয়ার লিগের অন্যতম সফল দল ঢাকা আবাহনী।

অন্য দিকে মুন্সীগঞ্জে রহমতগঞ্জের বিপক্ষে জয় তুলে নেয় ফর্টিস এফসি। ম্যাচের ২৬ মিনিটে মিডফিল্ডার দিদারুল আলমের জোগান দেয়া বলে লক্ষ্যভেদ করে ফর্টিসকে এগিয়ে দেন ডিফেন্ডার রাশেদুল ইসলাম (১-০)। ৩৭ মিনিটে দুই গাম্বিয়ানের কল্যাণে ব্যবধান দ্বিগুণ করে তারা। ওমর সারের পাসে গোল করেন পা ওমর বাবু (২-০)। প্রথমার্ধে ২-০ তেই এগিয়ে ছিল ফর্টিস। ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কিছুটা কমান রহমতগঞ্জের ঘানার ফরোয়ার্ড স্যামুয়েল কনি (২-১)। তবে তারা আর কোন গোল করতে পারেনি। ফলে ২-১ গোলে ম্যাচ জিতে যায় ফর্টিস। প্রথম পর্বে দুদলের লড়াইটি ২-২ গোলে ড্র হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে