সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আবাহনীর বিপক্ষে পুলিশের প্রতিশোধের ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক
  ১০ মে ২০২৪, ০০:০০
আবাহনীর বিপক্ষে পুলিশের প্রতিশোধের ম্যাচ

প্রিমিয়ার ফুটবল লিগে এরই মধ্যে শেষ হয়েছে চৌদ্দটি রাউন্ড। আজ শুক্রবার শুরু হতে যাচ্ছে ১৫তম রাউন্ডের খেলা। বিকাল ৪টায় দু'টি ভিন্ন ভেনু্যতে আজ দুটি ম্যাচ রয়েছে লিগের। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ঢাকা আবাহনীর মুখোমুখি হবে পুলিশ ফুটবল ক্লাব। প্রথম রাউন্ডে আবাহনীর কাছে হারতে হয়েছিল, তাই আজ জিতে মধুর প্রতিশোধ নেওয়ার সুযোগ পাচ্ছে পুলিশ।

একই দিনে মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়াচক্রের প্রতিপক্ষ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

১৪ রাউন্ড শেষে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। গত রাউন্ডে ঢাকা আবাহনীকে ২-১ গোলে হারায় বসুন্ধরা। দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের ২৮ পয়েন্ট। প্রথম পর্বের পর দ্বিতীয় পর্বেও শুরুটা ভালো হলেও গত দুই রাউন্ডে ছন্দপতন ঘটেছে মোহামেডানের। আগের রাউন্ডে পুলিশের সঙ্গে গোলশূন্য ড্র'র পর গত রাউন্ডে তুলনামূলক দুর্বল দল চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলের ড্র করে সাদা-কালোরা। এই দুইটি ড্র'তেই বসুন্ধরা থেকে অনেকটাই পিছিয়ে পড়ে মোহামেডান। ফলে বসুন্ধরার শিরোপা জয়ের সম্ভাবনাটা আরও উজ্জ্বল হয়েছে। গত মৌসুমের রানার্সআপ দল ঢাকা আবাহনীর এবারের মৌসুমে পিছিয়ে পড়েছে মোহামেডান থেকে। ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আকাশি-নীলরা। পুলিশ ফুটবল ক্লাবের ২১ পয়েন্ট। তারা আছে চতুর্থ স্থানে। আবাহনীর বিপক্ষে প্রথম রাউন্ডে পুলিশ হেরেছিল ২-১ গোলের ব্যবধানে।

তবে আজকের ম্যাচে তাদের আত্মবিশ্বাসের জ্বালানি হতে পারে ১৩তম রাউন্ডের ম্যাচটি। কারণ ওই ম্যাচে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা দল মোহামেডানের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা। গত রাউন্ডে রহমতগঞ্জের বিপক্ষে ২-০ গোলের জয়ে আত্মবিশ্বাসটা আরও বেড়েছে তাদের। তাই আজ ঢাকা আবাহনীর বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলে পয়েন্ট কেড়ে নিলেও বিস্ময়ের কিছু থাকবে না। প্রথম পর্বে রহমতগঞ্জ-শেখ রাসেলের লড়াইটি শেষ হয়েছিল গোলশূন্য ড্র'তে। রহমতগঞ্জ হেরে গেলেও গত রাউন্ডে ফর্টিস এফসিকে ২-১ গোলে হারিয়েছে শেখ রাসেল। আজ পুরান ঢাকার দলটির বিপক্ষেও পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার লক্ষ্য তাদের। পঞ্চম স্থানে থাকা চট্টগ্রাম আবাহনীর ১৭ পয়েন্ট। ১৬ পয়েন্ট নিয়ে ফর্টিস এফসি ষষ্ঠ স্থানে। তাদের থেকে ১ পয়েন্ট কম নিয়ে সপ্তম স্থানে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১৪ পয়েন্ট নিয়ে শেখ রাসেল আছে অষ্টম স্থানে। নবম স্থানে থাকা রহমতগঞ্জের ১০ পয়েন্ট।

তলানীতে থাকা দল ব্রাদার্স ইউনিয়নের জন্য গত রাউন্ডটা ছিল সৌভাগ্যের। কারণ এবারের লিগে নিজেদের প্রথম জয়টি তারা পেয়েছে এই রাউন্ডে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে তারা চমক দেখানো পারফরম্যান্স উপহার দেয়। শেষ পর্যন্ত ৩-২ গোলে ম্যাচটা জিতেও নেয় ব্রাদার্স। ১৪ ম্যাচের ১০টিতেই হার। তিনটি ড্র ও একটি জয় নিয়ে ৬ পয়েন্ট সংগ্রহ করে দশম স্থানে আছে গোপীবাগের দলটি। যেহেতু এবারের লিগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে থেকে একটি মাত্র দলই অবনমিত হতে যাচ্ছে। তাই এখনো অবনমনের খড়গ থেকে নিজেদের বাঁচানোর সুযোগ পাচ্ছে ব্রাদার্স। গত রাউন্ডের এই ৩ পয়েন্ট নতুন করে বাঁচার স্বপ্ন দেখাচ্ছে দলটিকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে