সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

পিছিয়ে পড়েও হোসেলুর নৈপূণ্যে ফাইনালে রিয়াল

ক্রীড়া ডেস্ক
  ১০ মে ২০২৪, ০০:০০
পিছিয়ে পড়েও হোসেলুর নৈপূণ্যে ফাইনালে রিয়াল

পুরো ম্যাচেই দুর্দান্ত সব সেভ করে বায়ার্ন মিউনিখকে ম্যাচে রাখেন জার্মান গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ার। সেই নয়্যারই শেষ দিকে করলেন শিশুসুলভ এক ভুল। তার হাত থেকে ছিটকে যাওয়া বলে গোল আদায় করে নেন হোসেলু। এর কিছুক্ষণ পর অফসাইডের ফাঁদ ভেঙে করেন আরও একটি গোল। তাতেই ফাইনালের টিকিট পেয়ে যায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবু্যতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। আলিয়াঞ্জ অ্যারেনায় প্রথম লেগের ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছিল। ফলে ৪-৩ ব্যবধানের অগ্রগামিতায় জয় পায় রিয়াল। আড়াল ফুঁড়ে বেরিয়ে আসা হোসেলুর হাত ধরে আরেকটি প্রত্যাবর্তনের গল্প লিখে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল কার্লো আনচেলত্তির দল রিয়াল।

আর কয়েকটা মিনিটের অপেক্ষা! ম্যানুয়েল ন্যয়ার বীরত্বে বায়ার্ন মিউনিখ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে খেলার দোরগোড়ায়। কিন্তু রিয়াল মাদ্রিদ যে হাল ছেড়ে দেওয়ার পাত্র নয়। শেষ মিনিট পর্যন্ত তাদের বিশ্বাস ছিল ঘুরে দাঁড়াবে। হলোও তাই। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের অগ্রগামিতায় ওয়েম্বলির টিকিট কাটল রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়নরা। আগামী ১ জুন ১৫তম শিরোপার লক্ষ্যে মাঠে নামবে রিয়াল। সেখানে তাদের জন্য অপেক্ষা করছে মঙ্গলবার পিএসজিকে বিদায় করা বরুশিয়া ডর্টমুন্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে