মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

যুক্তরাষ্ট্রের ভিসা না পেলেও লামিচানে খেলবেন বাংলাদেশের বিপক্ষে

ক্রীড়া ডেস্ক
  ১১ জুন ২০২৪, ০০:০০
নেপালের স্পিনার সন্দীপ লামিচানে

ধর্ষণ মামলা থেকে রেহাই পাওয়ায় সন্দীপ লামিচানকে বিশ্বকাপে খেলাতে চেয়েছিল নেপাল। কিন্তু বাধ সাধে যুক্তরাষ্ট্র। ভিসা না পাওয়ায় দলের সেরা তারকাকে ছাড়াই বিশ্বকাপে খেলতে যায় নেপাল। তবে বিশ্বকাপে এবার দেখা মিলবে লামিচানের ঘূর্ণির। বিশ্বকাপের শেষ দুটি ম্যাচে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাচ্ছেন লামিচানে।

বিশ্বকাপের গ্রম্নপ পর্বে নিজেদের শেষ দুটি ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলবে নেপাল। এই দুটি ম্যাচ খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছেন সন্দীপ লামিচানে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)।

ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হয়ে কারাগারেও যেতে হয়েছিল লামিচানেকে। পরে সেই মামলা থেকে খালাস পেলেও বিশ্বকাপে খেলতে তাকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র। এ ব্যাপারে রাষ্ট্রীয় পর্যায়ে চেষ্টা করেও লামিচানের যাওয়ার ব্যবস্থা করতে পারেনি নেপাল।

লামিচানের বিশ্বকাপ খেলার খবরটি নিশ্চিত করে সিএনএন জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ভিসা না পেলেও ওয়েস্ট ইন্ডিজে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলতে যাচ্ছেন লামিচানে। আইসিসির মাধ্যমে বিষয়টি সমন্বয় করা হয়েছে।

এবারের টি২০ বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার শেষদিন ছিল ২৫ মে। সে সময় ১৪ সদস্যের দল ঘোষণা করে একটি স্থান ফাঁকা রাখা হয়। সেই সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে নেওয়া হয় প্রতিশ জিসিকে। কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, প্রতিশ জিসির জায়গায় স্থলাভিষিক্ত হবেন লামিচানে।

অবশেষে বিশ্বকাপ খেলার সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত লামিচানে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে স্বপ্নপূরণের কথা জানিয়ে এই ২৩ বছর বয়সি লিখেছেন, 'শেষ দুই ম্যাচের জন্য দলের সঙ্গে আমি ওয়েস্ট ইন্ডিজে যোগ দিচ্ছি। আমার এবং সব ক্রিকেটপ্রেমীর স্বপ্নপূরণের অপেক্ষায়।'

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরেছে নেপাল। তাদের দ্বিতীয় ম্যাচ বুধবার ফ্লোরিডায়, শ্রীলংকার বিপক্ষে। সেন্ট ভিনসেন্টে ১৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে নেপাল। এই ম্যাচেই খেলার কথা লামিচানের। একই ভেনু্যতে দুই দিন পর বাংলাদেশের বিপক্ষে গ্রম্নপ পর্বের শেষ ম্যাচ খেলবে নেপাল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে