মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য পেতেই কিংসের কোচ পরিবর্তন

ক্রীড়া প্রতিবেদক
  ১১ জুলাই ২০২৪, ০০:০০
আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য পেতেই কিংসের কোচ পরিবর্তন

নিজেদের উত্থানের পর থেকে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের একক আধিপত্য ধরে রেখেছে বসুন্ধরা কিংস। গত মৌসুমে এতদিনের অধরা ঘরোয়া ট্রেবল জয়ের স্বাদও পেয়েছে তারা। তবে এত এত সাফল্য পেলেও আন্তজার্তিক অঙ্গনে তেমন কোনো সাফল্য নেই তাদের। এ জন্য আন্তর্জাতিক পর্যায়ে বিশেষ নজর দিতে চায় কিংস কর্তৃপক্ষ। তাই নিজেদের কোচিং প্যানেলে এনেছে পরিবর্তন। অস্কার ব্রম্নজনের জায়গায় এনেছে রোমানিয়ান কোচ ভেলেরিও তিতাকে।

ঘরোয়া লিগে ভালো করলেও এশিয়ান ক্লাব ফুটবলে তেমন ভালো করার নজির নেই কিংসের। আন্তর্জাতিক পর্যায়ে অস্কারের অধীনে সর্বোচ্চ সাফল্য এসেছিল গত মৌসুমে। সেবার এএফসি কাপে গ্রম্নপপর্বে উত্তীর্ণ হওয়া আশা জাগিয়েছিল কিংস। তবে তা হয়ে উঠেনি। এবার নতুন সংস্করণে এএফসি চ্যালেঞ্জ কাপ খেলবে কিংস। তাই নতুন পরিকল্পনা হিসেবে কোচ পরিবর্তন করেছে তারা। এই প্রসঙ্গে কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান বলেন, 'আন্তজার্তিক পর্যায়ে আমাদের ফলাফল নেহাতই মন্দ নয়। তবে আমরা যতটুকু আশা করেছিলাম, তা পূরণ হয়নি। তাই আমরা এবার চেয়েছি আন্তজার্তিক পর্যায়ে সাফল্য আছে এবং এশিয়াতে কাজ করেছে এমন কোচকে নিয়োগ দিতে।'

মঙ্গলবার নিজেদের হেড কোচ নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। আল ইতিহাদ আলেপোর হয়ে এএফসি কাপ জেতানো কোচ ভেলেরিও তিতাই কিংস ডাগআউটের নতুন ভরসা। তার রয়েছে সিরিয়া জাতীয় দলের কোচের দায়িত্ব পালনের অভিজ্ঞতা।

আগামী আগস্টে কিংসের দায়িত্ব নিতে যাচ্ছেন তিতা। মৌসুম শুরুর আগে তিতার অধীনে ভারতীয় কোনো দলের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলার চেষ্টা চালাচ্ছে কিংস কর্তৃপক্ষ। এ নিয়ে ইমরুল হাসান বলেন, 'প্রি-সিজনের জন্য আমরা কিছু ভারতীয় দলের সঙ্গে যোগাযোগ করেছি। যদি তারা সম্মতি জানায়, তাহলে একটি দ্বিপক্ষীয় সফর বিনিময় হতে পারে।'

কোচের পাশাপাশি নিজেদের দল গঠনেও পরিবর্তন এনেছে বসুন্ধরা কিংস। ডরিয়েল্টনকে ছাড়লেও আগামী মৌসুমে কিংসের জার্সিতে রবসন ও মিগেল ডামাসেনাকে আবারও দেখা যাবে। দেশীয় ফুটবলারদের ক্ষেত্রে মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম ও মতিন মিয়াকে ছেড়ে দিয়েছে বসুন্ধরা কিংস। বিপরীতে ব্রাদার্স ইউনিয়ন থেকে দলে ফিরেছেন রাব্বী হোসেন রাহুল এবং দলে নতুনভাবে যোগ দিচ্ছেন ফয়সাল আহমেদ ফাহিম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে