৩০ হাজার কর্মী ছাঁটাই করবে এমিরেটস গ্রম্নপ

৩০ হাজার কর্মী ছাঁটাই করবে এমিরেটস গ্রম্নপ

৩০ হাজার কর্মী ছাঁটাই করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বৃহত্তম কোম্পানি এমিরেটস গ্রম্নপ। করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির মধ্যে ব্যয় কমাতে এই পদক্ষেপ নিচ্ছে কোম্পানিটি। বস্নুমবার্গের খবরে বলা হয়েছে, গত মার্চ শেষে এ কোম্পানিতে এক লাখ পাঁচ হাজার কর্মী ছিল। ছাঁটাইয়ের ফলে কর্মী কমবে ৩০ শতাংশ।

প্রতিষ্ঠানটির মুখপাত্র জানান, সঠিক উপায়েই সিদ্ধান্তের বিষয়টি জানানো হবে। ভবিষ্যৎ ব্যবসায় পূর্বাভাস সামনে রেখে অর্থ ও সম্পদ কীভাবে ব্যয় হবে তা পুনর্মূল্যায়নের জন্য যেকোনো দায়িত্বশীল ব্যবসাপ্রতিষ্ঠানের মতোই আমাদের নির্বাহী দল সব বিভাগের সঙ্গে কাজ করে যাচ্ছে।

গত ৩১ মার্চ শেষ হওয়া অর্থবছরে ২১ শতাংশ মুনাফা করলেও মহামারিতে চতুর্থ প্রান্তিকের আয়ে প্রভাব পড়েছে।

খবরে বলা হয়, এমিরেটস তাদের এ৩৮০ উড়োজাহাজের বহরটিও বন্ধের পরিকল্পনা করছে। এমিরেটসর এক মুখপাত্র অবশ্য বলেন, উড়োজাহাজের বহরটির কার্যক্রম স্থগিতের ব্যাপারে কোনো ঘোষণা না এলেও কোম্পানিটি ব্যবসায় পূর্বাভাসের ওপর ভিত্তি করে ব্যয় ও সম্পদ বিনিয়োগ করতে যাচ্ছে।

বিশ্বের অন্যতম বৃহৎ দূরপালস্নার এ উড়োজাহাজ সংস্থাটি চলতি মাসের শুরুতে জানায়, কোভিড-১৯ মহামারিতে টিকে থাকতে ঋণ সংগ্রহ করার পাশাপাশি ইতিহাসের সবচেয়ে কঠিন মাসগুলোর সামনে দাঁড়িয়ে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে